‘ইসরাইলের সঙ্গে কোন আরব দেশের সম্পর্ক রাখা উচিৎ না’

১১ জুন,২০১৮

‘ইসরাইলের সঙ্গে কোন আরব দেশের সম্পর্ক রাখা উচিৎ না’

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
জেরুজালেম: ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের নেতারা বলেছেন, কোনো কোনো আরব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে উদ্যোগ নিয়েছে তা সহ্য করা হবে না।

ইসরাইলি নেতাদের সঙ্গে আলোচনা করতে মরক্কোর একটি প্রতিনিধিদল রবিবার ইসরাইলে পৌঁছার পর এ সতর্কবাণী উচ্চারণ করল ইসলামি জিহাদ আন্দোলনের নেতারা।

সংগঠনটির গণমাধ্যম বিষয়ক প্রধান দাউদ শাহাব রবিবার এক টুইটার বার্তায় এ হুঁশিয়ারি দিয়ে আরো বলেছেন, মরক্কোর প্রতিনিধিদলটি ফিলিস্তিনি শহীদদের রক্তের অবমাননা ও ফিলিস্তিনি শিশু হত্যাকারীদের উৎসাহিত করেছে।

ইসরাইল সফরকারী প্রতিনিধিদলের প্রতি সমর্থন প্রত্যাহার করার জন্য মরক্কোর জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। সেইসঙ্গে তিনি বায়তুল মুকাদ্দাসে বসবাসরত ফিলিস্তিনিদের কাছে আবেদন জানিয়েছেন, তারা যেন আল-আকসা মসজিদসহ অন্য পবিত্র স্থানে মরক্কোর ওই প্রতিনিধিদলকে প্রবেশ করতে না দেন।

সম্প্রতি সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মরক্কোসহ কয়েকটি আরব দেশ অবৈধ দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের অংশ হিসেবেই মরক্কোর ওই প্রতিনিধিদল ইসরাইল সফর করছে।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

বিন সালমানের ঘনিষ্ঠজনরা খাসোগিকে হত্যা করে

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনআঙ্কারা: জামাল খাসোগিকে হত্যায় উচ্চপদস্থ গোয়েন্দা কর্মকর্তা সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানেরও . . . বিস্তারিত

খাশোগী হত্যাকান্ড: যে পাঁচ কারণে সৌদিকে ঘাঁটাতে চাইবে না পশ্চিমা দেশগুলো

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনরিয়াদ: যে অপরাধে অন্য কোন দেশের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা দেশগুলো কঠোর ব্যবস্থা নেয়, স . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com