‘তেহরানে সন্ত্রাসী হামলায় সৌদি নিরাপত্তা বাহিনী জড়িত’

১৯ জুন,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
তেহরান: তেহরানের জোড়া সন্ত্রাসী হামলায় সৌদি নিরাপত্তা বাহিনী জড়িত বলে মন্তব্য করেছেন ইরানের সংসদ স্পিকারের পররাষ্ট্র বিষয়ক বিশেষ উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ান।

তিনি বলেন, সৌদি আরবের নিরাপত্তা বাহিনীর অনুরোধে সম্প্রতি তেহরানের জোড়া সন্ত্রাসী হামলা চালানো হয়েছিল। ইরানে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনার সময়ে এ মন্তব্য করেন তিনি।

আবদুল্লাহিয়ান বলেন, প্রাপ্ত নথিপত্র থেকে প্রমাণ পাওয়া গেছে যে মধ্যপ্রাচ্যে এবং বিশ্বে সন্ত্রাসবাদের প্রতি অব্যাহতভাবে সমর্থন যুগিয়ে চলেছে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব।

আঞ্চলিক সংকট সৃষ্টি করে অস্ত্র বিক্রির মতো নিজেদের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে এ কৌশল ও নীতি তারা অনুসরণ করছে বলেও জানান তিনি।

তেহরানে জোড়া সন্ত্রাসী হামলার পরই ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ বলেছিলেন যে গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্য থেকে জানা গেছে, ইরানের পূর্ব এবং পশ্চিমাঞ্চলীয় সীমান্তে সক্রিয়ভাবে সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি করছে সৌদি আরব।

জুনের ৭ তারিখে ইরানের সংসদ এবং ইসলামি প্রজাতন্ত্রের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনীর মাজারে চালানো জোড়া হামলায় অন্তত ১৮ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছিল।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএস এ হামলা দায় স্বীকার করেছিল। এ ঘটনার পর অনেক সন্ত্রাসীকে আটক করেছে ইরান।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

ফিলিস্তিনি শহর ধ্বংস না করতে ইসরাইলকে মার্কিন কংগ্রেসম্যানদের চিঠি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনজেরুজালেম: পশ্চিম তীরের শহর ‘সুসিয়া’কে ধ্বংস না করার আহ্বান জানিয়ে ইসরাইলি প্রধান . . . বিস্তারিত

এবার গোলানে ইসরাইলের দখলদারির স্বীকৃতি দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনজেরুজালেম: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে মধ্যপ্রাচ্যে অবৈধভাবে গড়ে ওঠা ইহুদিবাদী রাষ্ট . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com