ইসরাইলি সেনা কর্তৃক জর্ডানের নাগরিককে হত্যা, দু’দেশের মধ্যে উত্তেজনা

১৮ মে,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
জেরুজালেম: পুরাতন জেরুজালেমে ইসরাইলি পুলিশ কর্মকর্তা কর্তৃক জর্ডানের এক নাগরিকের গুলি করে হত্যাকে কেন্দ্র করে দুদেশের মধ‌্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

মোহাম্মদ আল-সাকাজীকে (৫৭) গুলি চালানো হলে তিনি ছুরি দিয়ে অফিসারকে আক্রমণ করেন। ইসরাইল পরিচালিত নজরদারি ফুটেজে আল-সাকাজীকে পুলিশ অফিসারের ওপর বারবার ঝাঁপিয়ে পড়তে দেখা যায়। তখন তাকে গুলি করে হত্যা করা হয় বলে দাবি ইসরাইলি কর্তৃপক্ষের।

জর্দান সরকারের মুখপাত্র মোহাম্মদ মোমানি এই হত্যাকাণ্ডকে অপরাধ হিসাবে বর্ণনা করেছেন এবং ইসরাইলকে মোহাম্মদ আল-সাকাজীর মৃত্যুর জন্য দায়ী করেছেন।

দখলদার ইসরাইল সরকার, দখলকৃত পূর্ব জেরুসালেমে জর্ডান নাগরিক হত্যার দায় স্বীকার করেছে, বলে সরকারী এক বিবৃতিতে জানিয়েছে।

কিন্তু ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জর্দান সরকারের বিবৃতির সমালোচনা করেছেন এবং জর্ডানকে সন্ত্রাসী হামলার সমর্থন দেয়ার জন‌্য অভিযুক্ত করেছেন।

নেতানিয়াহু এক বিবৃতিতে বলেন, এখন জর্ডানের ছলচাতুরি বন্ধ করা উপযুক্ত সময়। জর্ডানে সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর মতো, জর্ডানকে অবশ্যই ইসরাইলে সন্ত্রাসী হামলার নিন্দা জনাতে হবে।

জর্ডানের সংবাদ সংস্থা পেত্রা অনুযায়ী, মোহাম্মদ আল-সাকাজী গত সপ্তাহে একটি সফরকারী দলের সাথে জেরুজালেমে ভ্রমণ করেছিলেন কিন্তু দলের সাথে ফিরে আসেননি।

২০১৬ সালের সেপ্টেম্বরে, আরেকজন জর্ডানের নাগরিক সাঈদ আম্রোকে নামাজ পড়ার পর হত্যা করা হয়। পুরাতন শহর দামেস্ক গেটের বাইরে একজন সৈন্যকে ছুরিকাঘাত করে, যে গেটটি লোকজনের জন‌্যে শুক্রবার খুলে দেয়া হয়। 

আনাদোলু নিউজ এজেন্সি অবলম্বনে       

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

৫০০ কেজি ওজনের সেই নারী মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকায়রো: বিশ্বের সবচেয়ে মোটা মানুষ হিসেবে যাকে মনে করা হতো মিশরের সে নারী সংযুক্ত আরব আমিরাতে ম . . . বিস্তারিত

ইসরাইলে আঘাত করতে পারে ইরানের নতুন ক্ষেপণাস্ত্র

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইরান একটি নতুন মধ্যপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ইরা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com