সর্বশেষ সংবাদ: |
  • প্রার্থিতা নিয়ে খালেদা জিয়ার বিভক্ত আদেশের পূর্ণাঙ্গ আদেশ না লিখেই প্রধান বিচারপতির কাছে পাঠানোয় তা আবার সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত পাঠিয়েছেন প্রধান বিচারপতি
  • নির্বাচনী সহিংসতায় প্রাণহানি ও মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত, আর কোনো অঘটন কাম্য নয় : সিইসি
  • ভোট ৫০ ভাগ সুষ্ঠু হলেই সরকারি দলকে নির্বাচনে খুঁজে পাওয়া যাবে না, তাই সন্ত্রাসের আশ্রয় নিয়েছে আওয়ামী লীগ : ব্যারিস্টার মওদুদ আহমদ
  • নাশকতার মামলায় রাজধানীর গুলশানের বাসা থেকে বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ
  • বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র গ্রহণ করতে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ

হলিউডের বিখ্যাত অভিনেত্রী ডাকোটা ফ্যানিং এবার মুসলিম হিজাবি নারীর চরিত্রে

০৬ ডিসেম্বর,২০১৮

হলিউডের বিখ্যাত অভিনেত্রী ডাকোটা ফ্যানিং এবার মুসলিম হিজাবি নারীর চরিত্রে

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ওয়াশিংটন: মার্কিন অভিনেত্রী ডাকোটা ফ্যানিং সম্প্রতি ‘Sweetness In The Belly’ নামক একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন, যেখানে তাকে আফ্রিকার একজন শেতাঙ্গ মুসলিম নারীর ভূমিকায় দেখা যাবে।

আয়ারল্যান্ডের ডাবলিন শহরে চলচ্চিত্রটির চিত্রগ্রহণের সময় তাকে হিজাব এবং পুরোপুরি মুসলিম পোশাক পরিহিত অবস্থায় দেখা যায়।

‘The Ocean's Eight’ নামক চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করা ২৪ বছরের এই অভিনেত্রীকে ১৯৭০ সালের লন্ডনের একটি দৃশ্যায়নে দেখা যাবে এবং এ বিষয়টি ফুটিয়ে তোলার জন্য তাকে কলাকুশলীদের সাথে কঠিন পরিশ্রম করতে দেখা যায়।

‘Sweetness in the Belly’ নামক চলচ্চিত্রটিতে তাকে সবুজ হিজাব এবং গাড় রংয়ের জিলবাব (আরব দেশের মুসলিম নারীদের বোরকা সদৃশ একধরনের পোশাক) পরিহিত অবস্থায় দেখা যাবে।

চিত্রগ্রহণ শুরু হওয়ার পূর্বে এই অভিনেত্রীর পরনে শরৎকালীন দৃশ্য-সংবলিত পোশাক এবং তার পায়ে ধূসর বর্ণের জুতো দেখা যায়।

বিখ্যাত উপন্যাসিক কামিলা গিব এর লিখিত উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত এই চলচ্চিত্রে ডাকোটা ফ্যানিং কে উপন্যাসটির মূল চরিত্র লিলি এর শৈশব কাল থেকে তার ২০ বছর বয়স পর্যন্ত অভিনয় করতে দেখা যাবে।

উপন্যাসের কাহিনী অনুযায়ী লিলি তার শৈশব কাল কাটিয়েছিল তার আইরিশ বংশোদ্ভূত পিতামাতার সাথে ইউরোপের বিভিন্ন প্রান্তে ভ্রমণ করার মাধ্যমে। এর পরে লিলির বয়স যখন ৮ বছরে পৌছায় তখন তারা মরক্কোতে স্থায়ীভাবে বসবাস করতে শুরু করে।

একদিন লিলির পিতামাতা একটি মর্মান্তিক দূর্ঘটনায় খুন হন এবং লিলি কে মোহাম্মদ ব্রুস নামের ইসলাম ধর্মে ধর্মান্তরিত একজন ইংরেজ উদ্ধার করে যিনি তাকে একটি সুফি আস্তানায় লালন পালন করেন এবং সেখানে লিলি মহান আবদালের নিকট থেকে আধ্যাত্মিক দিক নির্দেশনার শিক্ষা পান।

লিলির বয়স যখন ১৬ তখন তিনি আফ্রিকা থেকে ইথিওপিয়া অবধি আধ্যাত্মিক ভ্রমণের সিদ্ধান্ত নেন এবং সেখানে তিনি শিশুদের পবিত্র কোরআন শিক্ষা দেন।

এমনকি যদিও তিনি সেখানে বহু বছর কাটিয়েছিলেন, সেখানকার স্থানীয় অধিবাসী আজিজের সাথে দেখা হওয়ার আগ পর্যন্ত তার নিজেকে আগন্তুক বলে মনে হত। আর শেষ পর্যন্ত তারা একে অপরের প্রেমে পড়েন।

উপন্যাসের গল্পের এক পর্যায়ে লিলি কে আমরা যুক্তরাজ্যে নির্বাসিত অবস্থায় দেখতে পাই যেখানে তিনি ইথিওপিয়ান বংশোদ্ভূত আমিনা নামে তার একজন বন্ধুর সাথে বসবাস করেন।

যুক্তরাজ্যে লিলি একজন অভিবাসী কেন্দ্রে সেবিকা হিসেবে কর্মরত থাকা অবস্থায় যদিও আজিজের কোনো খোঁজ খবর পাচ্ছিলেন না তথাপি তিনি সবসময় আজিজের প্রতি মন থেকে অনুগত বোধ করতেন এবং আশা করতেন যে, একদিন না একদিন তিনি আজিজের সন্ধান পাবেন।

এমনটি এমন এক সময় হচ্ছিল যখন লিলি যুক্তরাজ্যের মত একটি স্থানে নিজের সাংস্কৃতিক পরিচয় নিয়ে সংগ্রাম করে চলছিলেন এবং তিনি আসলে কে এবং কোথায় তার অবস্থান এ বিষয় সমূহ বুঝে উঠার জন্য প্রচেষ্টারত ছিলেন।

বিভিন্ন প্রতিবেদনের সূত্র অনুযায়ী, ‘Sweetness In The Belly’ নামক চলচ্চিত্রটির চিত্রায়নের প্রাথমিক ধাপ আয়ারল্যান্ডে ধারণ করা হবে এবং পরবর্তীতে কিছু অংশ ইথিওপিয়া তে ধারণ করা হবে।

ডাকোটা ফ্যানিং ছাড়াও চলচ্চিত্রটিতে ‘The Big Bang Theory’ এর অভিনেতা কুনাল নায়ার এবং ‘Aquaman’ চলচ্চিত্রের অভিনেতা ইয়াহিয়া আবদুল-মাতিন(২) অভিনয় করবেন।

চলচ্চিত্রটি পরিচালনা করছেন জেরেসেনাই মেহারি। চলচ্চিত্রটির মুক্তির দিন ক্ষণের ব্যাপারে এখনো কিছু জানা যায় নি।

সূত্রঃ ডেইলিমেইল।

মন্তব্য

মতামত দিন

বিনোদন পাতার আরো খবর

শুটিং করতে গিয়ে সালমান খান গুরুতর আহত, আনা হয়েছে মুম্বাই

বিনোদন ডেস্কআরটিএনএননয়াদিল্লি: শুটিং করতে গিয়ে মারাত্মক আহত হয়েছেন সালমান খান। তবে তা কতটা গুরুতর, তা জানা যায়নি। চিকিৎস . . . বিস্তারিত

সঙ্গীতে নতুন ধারা চালু করতে চাই: হিজাবী সারা শুহাইরি

বিনোদন ডেস্কআরটিএনএনকুয়ালালামপুর: চলতি মাসের সেপ্টেম্বরে মালয়েশিয়ার নতুন কণ্ঠশিল্পীদের রিয়েলিটি শো ‘Big Stage&rsq . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com