‘সিলভার প্লে বাটন’ অর্জন করলো জনপ্রিয় ইউটিউব চ্যানেল ‘ফানবাজ’

০৫ সেপ্টেম্বর,২০১৮

‘সিলভার প্লে বাটন’ অর্জন করলো জনপ্রিয় ইউটিউব চ্যানেল ‘ফানবাজ’

বিনোদন ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ইউটিউব চ্যানেল ‘‘Fun Buzz ”। নাম শুনেই হয়তো ভাবছেন এটি খুব মজার একটি চ্যানেল। হুম ! ঠিক তাই। এতে রয়েছে মজার মজার ফানি ভিডিও। মানুষকে বিনোদনের মাঝে মাতিয়ে রেখে সবার ভালবাসা কুড়াচ্ছে টিম ‘Fun Buzz’।

ইউটিউবের তথ্যমতে, মাত্র দুই বছর হতে না হতেই ‘Fun Buzz’ পেয়েছে দর্শকদের নিরন্তর ভালবাসা। বর্তমানে সাবস্ক্রাইবার’স ১ লক্ষ ৪৪ হাজার ছাড়িয়েছে ৷গত ১২ই আগস্ট রোজ রবিবার, ‘সিলভার প্লে বাটন’ হাতে পান টিম ‘Fun Buzz’।

এ প্রসঙ্গে ফানবাজের সিইও নাহিদ পারভেজ খান বলেন, অতি অল্প সময়ে এমন সফলতায় আমরা অনেক আনন্দিত।আমরা সকলের ভালোবাসা প্রত্যাশি।আমাদের পথ চলায় সকলের সহযোগিতা চাই।

চ্যানেলটির কো-ফাউন্ডার আনোয়ারুল আজিম শামিম বলেন, আসলে প্রতিভা বিকাশের অন্যতম মাধ্যম ইউটিউব।এতে পিছিয়ে নেই বাংলাদেশ । বর্তমানে বাংলাদেশে রয়েছে অসংখ্য ইউটিউব চ্যানেলের মধ্যে আমরা জনপ্রিয়তা পেয়েছি এটা ভেবে আহ্লাদ করতে চাই না।সামনে আরো ভালো কাজ দিয়ে দর্শক হৃদয় জয় করতে চাই।

চ্যানেলটির অন্যতম কো-ফাউন্ডার ও ফোক এক্ট মাল্টিমিডিয়ার কর্ণধার আশিক খান চৌধুরী বলেন, ফানবাজ হচ্ছে আমার পথ চলার শক্তি।এই ইউটিউব চ্যানেলটি বিভিন্ন ধরণের ফিল্ম, মিউজিক ভিডিও, সমালোচনামূলক ভিডিওসহ শর্টফিল্মের পাশাপাশি মজার হাস্যরসাত্মক ভিডিও তৈরি করে দর্শক গ্রহণযোগ্যতা পেয়েছে। এই চ্যানেলটি বর্তমান প্রজন্মের আনন্দের খোরাক জোগাচ্ছে।

জানা যায়, ‘Fun Buzz’ এর যাত্রা শুরু হয় ২০১৬ সালের ২০শে জুলাই। প্রথমত মাত্র ১২ জন নিয়ে এই চ্যানেলের যাত্রা শুরু হলেও বর্তমানে ৭ জন সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন ৷ তারা হলেন : ১. নাহিদ পারভেজ খান ( Founder, CEO, Director), পেশায় একজন ফ্রীল্যান্সার। চ্যানেলের ভিডিও এডিটিং, গ্রাফিক্স ডিজাইন, ফিল্ম মেকিংয়ের কাজ তিনিই করে থাকেন ২. আনোয়ারুল আজিম শামিম (Co Founder, Advisor), পেশায় তিনি একজন ডেন্টাল সার্জন। ৩. আশিক খান চৌধুরী (Co Founder), তিনি অভিনয় পরিচালনা করে থাকেন। ৪. জসিম উদ্দিন, তিনি একজন চাকরীজীবি ৫. ফজলে রাব্বী (ছাত্র) ৬. ফাহিম উল আলম (ছাত্র) এবং ৭. আরাফাত আহসান (ছাত্র) । মূলত এই সাতজনের অক্লান্ত পরিশ্রমেই আজকের ‘‘Fun Buzz ”।

ফানবাজের নাম দেয়ার বিষয়ে চ্যানেলটির সিইও নাহিদ পারভেজ খান বলেন, যেহেতু এটি একটি মজার চ্যানেল তাই নামটিও নিশ্চয় মজার হওয়া চাই। সেখান থেকেই ‘ফানবাজ’ নামের উৎপত্তি। যার আক্ষরিক অর্থ ‘মজার গুঞ্জন’।

তথ্য সূত্রে জানা যায়, প্রায় সকল ভিডিওতেই প্র্যাংমকের পাশাপাশি সামাজিক সচেতনতা মূলক এবং শিক্ষনীয় কিছু বার্তা দর্শকদের মাঝে পৌঁছানোর চেষ্টা করে থাকে এই চ্যানেল।বর্তমানে এই চ্যানেলে মোট ৮০ টি ভিডিও আপলোড করা হয়েছে ।

চ্যানেলটির অন্যতম কো-ফাউন্ডার আশিক খান চৌধুরী বলেন, ফানবাজের জন্যে অনন্য অবদান রাখেন ‘কো ফাউন্ডার এবং এডভাইজার’ আনোয়ারুল আজিম শামীম। যার কারণে ফানবাজ টিম আজও ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছে। বিশেষত টিমের যে কোন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তই পরিচালক ও তাঁর মাধ্যমেই বাস্তবায়িত হয়।

ফানবাজের বিশেষ প্রাপ্তি হলো ‘দর্শকদের ভালবাসা’। ফ্যান’সদের আন্তরিকতায় তারা অনুপ্রাণিত হন। তাদের সাপোর্টের জন্যেই পরিশ্রম সার্থকতা পায়। দর্শকদের জন্যই অনেকটা পথ পাড়ি দিচ্ছে বলে মনে করে এই ফানবাজ টিম।

ইউটিউবে যারা ভাল কন্টেন্ট তৈরী করে তাদের পাশে থাকার অনুরোধ জানান টিম ‘ফানবাজ’ । সাথে সাথে তারা তাদের সাধ্যমত আপাতত স্বল্প বাজেটে ভাল কাজ করার চেষ্টা করে যাচ্ছেন বলেও জানান। কিন্তু প্ল্যাটফর্ম বড় হবার অপেক্ষা মাত্র, তবেই ভবিষ্যতে ফানবাজ থেকে বিগ বাজেটের কাজ আসবে বলেও নিজেদের কমিটমেন্ট জানাতে ভুলে নি ইউটিউবের জনপ্রিয় এই টিম।

মন্তব্য

মতামত দিন

বিনোদন পাতার আরো খবর

সালমানের ‘রেস’ থেকে সরে গেলেন পরিচালক রেমো ডি সুজা

বিনোদন ডেস্কআরটিএনএনমুম্বাই: বলিউড সুপারস্টার সালমান খান ও পরিচালক রেমো ডি সুজা একসঙ্গে কাজ করেছিলেন অ্যাকশন ধামাকা &lsq . . . বিস্তারিত

সাতক্ষীরায় ‘মুসল্লিদের আপত্তিতে’ আটকে গেল জান্নাত

বিনোদন ডেস্কআরটিএনএনঢাকা: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সাতক্ষীরা জেলায় পুলিশ জানিয়েছে, স্থানীয় মুসল্লি এবং মসজিদের ইমা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com