পাল্টে গেল সৌদি, ‘ব্ল্যাক প্যানথার’ দিয়ে সিনেমার যাত্রা ১৮ এপ্রিল

০৭ এপ্রিল,২০১৮

পাল্টে গেল সৌদি, ‘ব্ল্যাক প্যানথার’ দিয়ে সিনেমার যাত্রা ১৮ এপ্রিল

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
রিয়াদ: সৌদি আরবে প্রথম সিনেমা হিসেবে প্রদর্শিত হবে মারভেলের সুপারহিরো ‘ব্ল্যাক প্যানথার’। সাড়ে তিন দশক পর সৌদি আরবের মানুষ ১৮ এপ্রিল থেকে এই অ্যাকশন মুভির মাধ্যমে হলে গিয়ে সিনেমা দেখতে শুরু করবেন।

সৌদি তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিনেমা প্রদর্শন শুরুর তারিখসহ এসব তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

রাজধানী রিয়াদের কিং আবদুল্লাহ ফিন্যান্সিয়াল জেলায় গানের কনর্সাটের জন্য বানানো একটি হলে প্রথম এই সিনেমা প্রদর্শন করা হবে। এই হলে পাঁচশটি আসন থাকবে। এবার গ্রীষ্মে আরও তিনটি পর্দা যুক্ত হবে।

সৌদি আরব সিনেমা বা বিনোদন উন্মুক্ত করে রক্ষণশীল সমাজ থেকে যে বেরিয়ে আসতে চাইছে, তাতে ইতিবাচক প্রভাব পড়বে বলে বিশ্লেষকরা মনে করছেন। কিন্তু দেশটিতে মতপ্রকাশের স্বাধীনতার সূচনা হবে কিনা, তা নিয়ে বিশ্লেষকদের প্রশ্ন রয়েছে।

সৌদি আরবের প্রধান আর্থিক তহবিল পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড সিনেমা প্রদর্শনের জন্য বিশ্বের সবচাইতে বড় সিনেমা হল চেইন আমেরিকান মুভি ক্লাসিক বা এএমসির সাথে চুক্ত সই করেছে।

এই চুক্তি অনুযায়ী, দুই পক্ষ আগামী পাঁচ বছরে সৌদি আরবের ১৫টি শহরে ৪০টি সিনেমা হল বা প্রেক্ষাগৃহ নির্মাণ করবে। এর পরের সাত বছরে ২৫টি শহরে ৫০ থেকে একশটি সিনেমা হল নির্মাণ করবে।

তবে সিনেমা দেখানো শুরু হলেই অথবা নারীরা গাড়ি চালাতে পারলেই, সেখানেই মতপ্রকাশের স্বাধীনতার সূচনা হবে, এমনটা মনে করছেন না বিশ্লেষকরা।

মন্তব্য

মতামত দিন

বিনোদন পাতার আরো খবর

আমি চাই দর্শক ভালো সিনেমা উপভোগ করুক: শাকিব খান

বিনোদন ডেস্কআরটিএনএনবিনোদন: দ্রুতই সেন্সর বোর্ডে জমা পড়তে যাচ্ছে বাংলাদেশের সুপার স্টার শাকিব খান অভিনীত কলকাতার চলচ্চিত . . . বিস্তারিত

সালমানের ‘রেস’ থেকে সরে গেলেন পরিচালক রেমো ডি সুজা

বিনোদন ডেস্কআরটিএনএনমুম্বাই: বলিউড সুপারস্টার সালমান খান ও পরিচালক রেমো ডি সুজা একসঙ্গে কাজ করেছিলেন অ্যাকশন ধামাকা &lsq . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com