শ্বেতাঙ্গদের গালি দিয়ে ফেসবুকে নিষিদ্ধ মার্কিন র‌্যাপার

১৩ অক্টোবর,২০১৭

মার্কিন র‍্যাপার লিল বি-ছবি বিবিসি

বিনোদন ডেস্ক
আরিটএনএন
ওয়াশিংটন: আমেরিকার র‌্যাপ সঙ্গীতশিল্পী লিল বি, যিনি সোশ্যাল মিডিয়াতে নিজের বিতর্কিত মতামত খোলাখুলি প্রকাশ করার জন্য পরিচিত - তাকে ফেসবুক এক মাসের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে।

‘হেইট স্পিচ’ বা বিদ্বেষমূলক বক্তব্য প্রচারের ব্যাপারের ফেসবুকের যে নীতি আছে, তা অনুসরণ করেই এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানা গেছে। খবর বিবিসির।

এই সাসপেনশনের বিরুদ্ধে র‌্যাপার লিল বি ইতিমধ্যেই তীব্র ক্ষোভ ব্যক্ত করেছেন। তার ভক্তরাও টুইটারে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে সরব হয়েছেন।

কিন্তু ফেসবুকের বক্তব্য, তিনি এমন অনেক কিছু পোস্ট করেছিলেন যা তাদের হেইট স্পিচ সংক্রান্ত নীতিমালার পরিষ্কার লঙ্ঘন।

বিতর্কিত এই পোস্টগুলি ছিল আমেরিকার শ্বেতাঙ্গ মানুষজন ও বন্দুকজনিত সহিংসতা ‘গান ভায়োলেন্স’ নিয়ে।

রাজনৈতিক সংবাদ পরিবেশনকারী ওয়েবসাইট ‘দ্য হিল’ এই নিষিদ্ধ পোস্টগুলির মধ্যে দুটি পোস্ট প্রকাশ করেছে।

সেগুলো এরকম : ‘শ্বেতাঙ্গরাই একমাত্র নিজেদের বন্দুককে খুব ভালবাসে - ফলে বোঝাই যায় কারা সহিংস মানুষজন। আমি ভয়ে ভয়ে থাকি না - তাই আমার বন্দুকও লাগে না - লিল বি’।

দ্বিতীয় পোস্টটি ছিল : ‘শ্বেতাঙ্গরা এত ভিতু বলেই বন্দুক নিয়ে এত সমস্যা। ওরা যদি বন্দুক নামিয়ে রাখত তাহলে আমরা সবাই নিশ্চিন্ত হতাম। কিন্তু না, ওরা সহিংস - লিল বি’।

২০১৪ সালেও র‌্যাপার লিল বি-কে অনুরূপ নিষেধাজ্ঞার সম্মুখীন হতে হয়েছিল।

মন্তব্য

মতামত দিন

বিনোদন পাতার আরো খবর

সাতক্ষীরার ‘হিন্দু চোর’ নিয়ে নাটক, কট্টরপন্থীদের হুমকির মুখে নাম বদল

বিনোদন ডেস্কআরটিএনএনকলকাতা: ভারতের কলকাতার নাট্যকার প্রবীর মণ্ডল বেশ কবছর আগে বাংলাদেশের সীমান্তবর্তী সাতক্ষীরার একটি গ্ . . . বিস্তারিত

আগে একটু খেয়ে নিই, অনেক ক্ষুধা পেয়েছে…

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে করা মামলায় গত ১১ জুন জামিন পেয়েছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। গ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com