অস্কারজয়ী চলচ্চিত্র নির্মাতা এভিল্ডসেন আর নেই

১৭ জুন,২০১৭

বিনোদন ডেস্ক
আরটিএনএন
ওয়াশিংটন: অগ্নাশয়ে ক্যান্সার নিয়ে লস অ্যাঞ্জেলসের সেডার্স-সিনাই মেডিকেল সেন্টারে মারা গেছেন অস্কারজয়ী পরিচালক জন এভিল্ডসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১  বছর।

লস এঞ্জেলসের কেডার্স-সিনাই মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় এভিল্ডসেনের মৃত্যু হয় বলে জানিয়েছেন তার পুত্র অ্যান্থনি।

১৯৭৬ সালে সিলভেস্টার স্ট্যালোন অভিনীত কম বাজেটের চলচ্চিত্র ‘রকি’র জন্য সেরা পরিচালকের অস্কার জিতে নেন এভিল্ডসে। এ পরিচালকের ‘কারাতে কিডস’র তিনটি কিস্তিই হলিউড বক্স অফিস সেরার গৌরব অর্জন করে।

বিশ্ব চলচ্চিত্রাঙ্গনের অনেক ব্যক্তিই তার বিদেহী আত্মার শান্তি প্রার্থনা করে বিবৃতি দিয়েছেন।

১৯৭০ সালে চলচ্চিত্র ‘জয়’ নামে চলচ্চিত্র নির্মাণ করে ব্যাপক পরিচিতি পান। সুসান স্যারন্দন এবং পিটার বয়েলে অভিনীত ছবিটি বক্স অফিসে সাফল্য বক্স অফিসে বাজিমাত করে। তিনি ‘লুজার’ ছবিটি সমালোচকদের কাছে প্রশংসিত হয়।

সেভ দ্য টাইগার, দ্য ফর্মুলা, এ নাইট ইন হেভেন, হ্যাপি নিউজ ইয়ার, ট্রাভেলিং হোপফুলি, দ্য পাওয়ার অব ওয়ান, এইট সেকেন্ড, নেইবারসহ বহু ছবি নির্মাণ করেছেন এ নির্মাতা।

মন্তব্য

মতামত দিন

বিনোদন পাতার আরো খবর

আগে একটু খেয়ে নিই, অনেক ক্ষুধা পেয়েছে…

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে করা মামলায় গত ১১ জুন জামিন পেয়েছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। গ . . . বিস্তারিত

প্রিয়াঙ্কা চোপড়ার পর মুসলিম লেখককে আক্রমণ

বিনোদন ডেস্কআরটিএনএননয়াদিল্লি: মার্কিন টিভি সিরিজ কোয়ান্টিকোর একটি বিতর্কিত পর্বকে ঘিরে হিন্দু জাতীয়তাবাদীরা সোশাল মিড . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com