আসছে ৪৮ মেগাপিক্সেলের মোবাইল ক্যামেরা

০৮ আগস্ট,২০১৮

আসছে ৪৮ মেগাপিক্সেলের মোবাইল ক্যামেরা

প্রযুক্তি ডেস্ক
আটিএনএন
ঢাকা: নজরকাড়া ফিচার সমৃদ্ধ কতো উন্নতমানের স্মার্টফোন বাজারে আনা যায়, তা নিয়ে যেনো প্রতিযোগিতা শুরু হয়েছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মাঝে।

কয়েক সপ্তাহের মধ্যে শাওমি, নোকিয়া, স্যামসাং এবং হুয়াওয়ের বাজার কাঁপানো স্মার্টফোনগুলোকে টেক্কা দিতে এবার মঞ্চে হাজির হয়েছে বিশ্বখ্যাত সনি। বরাবরই মোবাইল ফোনে উন্নতমানের ক্যামেরার জন্য প্রসিদ্ধ ছিলো সনি। কিন্তু এক বছর ধরে সনির সেই খ্যাতি অনেকটাই ম্লান হতে শুরু করেছে।

হারানো সেই খ্যাতি ফিরিয়ে আনতেই ৪৮ মেগাপিক্সেলের মোবাইল ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সনি আইএমএক্স৫৮৬ নামে নতুন মডেলের এই স্মার্টফোনে ইমেজ সেন্সর থাকবে। ফলে ছবির মান বেড়ে যাবে হাজার গুণ।

সনি জানিয়েছে, ফোনের ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার সাথে সেন্সরটি যোগ করা হলে ছবির রেজুল্যেশন হবে (৮০০০/৬০০০) পিক্সেল এবং সেন্সরে ব্যবহৃত প্রতিটি পিক্সেলের আকার হবে ০.৮ মাইক্রোন।

এছাড়া প্রতিটি পিক্সেলের জন্য কোয়াড বেইয়ার কালার ফিল্টার ব্যবহার করবে সেন্সরটি। ফলে কম আলোতেও নয়েজ এড়ানো সহজ হবে।

তবে আইএমএক্স৫৮৬ মডেলে এই ইমেজ সেন্সরটি যোগ করার আগে পরীক্ষামূলকভাবে সনির প্রিমিয়াম স্মার্টফোন এক্সপেরিয়া এক্সজেড ফোনে এটি থাকতে পারে।

মন্তব্য

মতামত দিন

প্রযুক্তি পাতার আরো খবর

৪৮ ঘণ্টা বিশ্বজুড়ে ইন্টারনেট সমস্যা থাকতে পারে

প্রযুক্তি ডেস্কআরটিএনএনঢাকা: বিশ্বজুড়ে ইন্টারনেট ব্যবহারকারীদের আগামী ৪৮ ঘণ্টা জুড়ে ইন্টারনেট সংযোগ পেতে সমস্যা হতে পারে . . . বিস্তারিত

বাংলাদেশে নতুন গঠিত গুজব শনাক্তকরণ সেল?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: ঢাকার বাসিন্দা ইয়াসমিন ইতি ফেসবুকে বেশ সক্রিয়। রাজনীতি এবং বিভিন্ন সামাজিক ইস্যুতে ফেসবুকের মা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com