ফোরজির বিজ্ঞপ্তিতে হাইকোর্টের স্থগিতাদেশ

১১ জানুয়ারি,২০১৮

ফোরজি

ফোরজি এলটিই সেলুলার মোবাইল ফোন সেবার অনুমোদনের জন্য প্রস্তাব আহ্বান করে বিটিআরসির দেয়া বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ এ আদেশ দেন।

গত বছরের ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি এলটিই সেলুলার মোবাইল ফোন সার্ভিসের লাইসেন্সের জন্য প্রস্তাব আহ্বান করে বিজ্ঞপ্তি দেয়।

বিজ্ঞপ্তিতে ১৪ জানুয়ারি প্রস্তাব জমা দেওয়ার দিন ধার্য ছিল। বিটিআরসির ওই বিজ্ঞপ্তি ২০০৮ সালের ব্রডব্যান্ড গাইডলাইন্সের সঙ্গে সাংঘর্ষিক- এমন যুক্তি দিয়ে বাংলালায়ন কমিউনিকেশন্স লিমিটেডের পক্ষে আদালতে বুধবার হাইকোর্টে রিট করা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. কামাল হোসেন সঙ্গে ছিলেন আইনজীবী রমজান আলী শিকদার ও সাইফুল আলম চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষায় বাধা নেই
রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের স্থগিত নিয়োগ পরীক্ষা নিতে আইনগত কোনো বাধা নেই। হাইকোর্টের স্থগিতাদেশ শর্তসাপেক্ষে ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।

বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান জানান, এই আদেশের ফলে ওই তিন ব্যাংকসহ আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা ১২ জানুয়ারি নির্ধারিত সময়ে হবে। তিন ব্যাংকের বিষয়ে হাইকোর্ট যে স্থগিতাদেশ দিয়েছিলেন তা তুলে নিয়ে আট ব্যাংকের পরীক্ষা একত্রে নেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই, পরীক্ষা যথা সময়েই হবে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজকের বাংলাদেশ ব্যাংকের ওয়েব সাইটে পাওয়া যাবে বলে তিনি জানান।

উল্লেখ্য, ২০১৭ সালে আটটি ব্যাংকে ১ হাজার ৬৬৩টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ আছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

মন্তব্য

মতামত দিন

প্রযুক্তি পাতার আরো খবর

দক্ষিণ কোরিয়ায় নারীদের গোপনে তোলা ছবির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনপিয়ংইয়ং: স্পাইক্যাম বা গোপন ক্যামেরায় মেয়েদের ছবি এবং ভিডিও তোলার বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ায় ব . . . বিস্তারিত

আপনার কাছ থেকে তথ্য নিয়ে কি করছে প্রযুক্তি কোম্পানিগুলো

প্রযুক্তি ডেস্কআরটিএনএনঢাকা: স্মার্টফোন থেকে আপনার তথ্য নিয়ে বড় প্রযুক্তি কোম্পানিগুলো কি করছে, তা কি আপনি জানেন? আপনা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com