বাহরাইনে ভবন ধস, বাংলাদেশিসহ বহু হতাহতের শঙ্কা

১০ অক্টোবর,২০১৮

বাহরাইনে ভবন ধস, বাংলাদেশিসহ বহু হতাহতের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
বাহরাইন: বাহরাইনের রাজধানী মানামার পাশের সালমানিয়া এলাকায় আন্দরা গলিতে ৪ তলা ১টি ভবন ধসে পড়েছে। ওই ভবেন বাংলাদেশীসহ অনেক প্রবাসী অবস্থান করতেন বলে জানা গেছে। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে কতজন মারা গেছে তা এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময় আজ বুধবার এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে ওই ভবনটি ধসে পরে। এই ঘটনায় ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। ভবনটিতে বিদেশি শ্রমিক থাকতো বলে জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এপি। প্রাথমিক তথ্যের বরাত দিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টুইট বার্তায় জানানো হয়েছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণেই ধসে পড়েছে ভবনটি।

আহতের অবস্থা সম্পর্কে বিস্তারিত না জানানো হলেও বাহরাইনের পুলিশ বলছে, তাদের কারও কারও অবস্থা গুরুতর আবার কেউ কেউ মাঝারি ধরণের আহত হয়েছেন। ভবন ধসের পর ৬০ জন উদ্ধারকর্মী উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছেন।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে জানানো হয়, সালমানিয়া এলাকার একটি পুরনো ভবন ধসে পড়েছে। দ্বিতল ওই ভবনটিতে বিদেশি শ্রমিকেরা বসবাস করতো বলে সংবাদমাধ্যমের খবরে জানানো হয়।

বাহরাইনের প্রধানমন্ত্রী, প্রিন্স খলিফা বিন সালমান আল খলিফা এই ঘটনার উপর নজর রাখছেন এবং আহতদের চিকিৎসা দেওয়ার জন্য বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে বিভিন্ন দক্ষতা অন্তর্ভুক্ত সমন্বিত স্বাস্থ্য সংস্থা গঠনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানান।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের ছোট দেশ বাহরাইনে এক লাখেরও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া প্রতিদিন পাতার আরো খবর

খালেদা জিয়া ক্ষমতায় ফিরলে সমৃদ্ধি থমকে যাবে: অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনজাকার্তা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ক্ষমতায় ফিরলে দেশের সমৃদ্ধি থমকে যাবে বলে মন্তব্য করেছে . . . বিস্তারিত

মালয়েশিয়ায় ‘মেগা-থ্রি’ অভিযান, আতঙ্কে বাংলাদেশিরা

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের বিরুদ্ধে চলমান ‘মেগা-থ্রি’ অভিযানে সে দেশে শত শত অভিবাস . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com