সিঙ্গাপুরে ধর্ষণের দায়ে বাংলাদেশির ১৭ বছরের কারাদণ্ড

১৯ মে,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

সিঙ্গাপুর: সিঙ্গাপুরে এক নারীকে ধর্ষণের দায়ে বাংলাদেশি এক নির্মাণ শ্রমিককে ১৭ বছরের কারাদণ্ড ও ২৪টি বেত্রাঘাতের সাজা দিয়েছেন দেশটির সর্বোচ্চ আদালত।


শুক্রবার লিটন প্রামাণিক (২৪) নামে ওই বাংলাদেশিকে সাজা দেয়া হয়। যদিও অভিযোগ ওঠার পর থেকেই তা অস্বীকার করে আসছিলেন লিটন।


আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি লিটন সিঙ্গাপুরের ম্যাকরিচি রিজারভেয়র এলাকায় ভরদুপুরে এক চীনা নারীকে একা পেয়ে ছুরির ভয় দেখিয়ে ধর্ষণ করেন।


লিটন প্রথমে ছুরি দেখিয়ে ওই নারীর চোখ ও মুখ বেঁধে ফেলেন এবং পরে টেনে-হিঁচড়ে তাকে পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে যান। এরপর তাকে উপর্যুপরি ধর্ষণ করেন। পরে সেই নারীকে সেখানে রেখে পালিয়ে যান লিটন। রেখে যান ছুরিটিও।


এর কিছুক্ষণ পরেই স্থানীয় পুলিশ ওই নারীকে মারাত্মক আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনাস্থল থেকে ধর্ষণের অন্যান্য আলামতের পাশাপাশি লিটনের রেখে যাওয়া ছুরিটিও উদ্ধার করা হয়। মেডিকেল ও ফরেনসিক রিপোর্টের মাধ্যমে লিটনের ধর্ষণের অভিযোগের ব্যাপারে নিশ্চিত হয় পুলিশ।


ঘটনার একদিন পরেই লিটনকে তার কর্মস্থল থেকে গ্রেপ্তার করা হয়। বিচার চলাকালে লিটন পুরোপুরিই অভিযোগ অস্বীকার করে আসছিলেন। কিন্তু ঘটনাস্থল থেকে সংগৃহীত আলামত এবং ধর্ষিতার সাক্ষ্যের ভিত্তিতে আদালতে লিটনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় শুক্রবার তাকে এই দণ্ড দেয়া হয়।

মন্তব্য

মতামত দিন

এশিয়া প্রতিদিন পাতার আরো খবর

ওমরাহ করে ফেরার পথে নিহত ৪ বাংলাদেশি

প্রবাস ডেস্কঅারটিএনএনঢাকা: সৌদি আরবে পবিত্র ওমরাহ শেষ করে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জনসহ চারজন বাংলাদেশি . . . বিস্তারিত

তিস্তার পাল্টা আত্রাই, মোদী ও হাসিনাকে চাপ মমতার

নিউজ ডেস্ক অরটিএনএন ঢাকা: এবার তিস্তার পাল্টা হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে আত্রাই নদীর পানি আটকানোর অভিযোগ তুলে কেন্দ্রের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com