সর্বশেষ সংবাদ: |
  • নিরপেক্ষভাবে দায়িত্ব পালন না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: মাহবুব তালুকদার
  • সাতদিন আগে থেকেই নির্বাচনি মাঠে সেনাবাহিনী থাকবে: ইসি
  • শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

জাতিসংঘের সহকারী সেক্রেটারির সঙ্গে সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে: ফখরুল

১৪ সেপ্টেম্বর,২০১৮

জাতিসংঘের সহকারী সেক্রেটারির সঙ্গে সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিনিধি
আরট্টিনেএন
নিউইয়ার্ক: একাদশ সংসদ নির্বাচনের আগে দেশে ক্ষমতাসীনদের সঙ্গে রাজনৈতিক মতভেদের মধ্যে জাতিসংঘ সদর দপ্তরে বিশ্ব সংস্থাটির সহকারী মহাসচিবের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৃহস্পতিবার সকালের এই বৈঠকে দেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে বিরোধী দলকে দমন-পীড়নের অভিযোগ এবং দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আলোচনা করেন বিএনপি মহাসচিব।

বৈঠক শেষেই বিএনপি মহাসচিব ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন। যাওয়ার আগে বৈঠকের ফলাফল নিয়ে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘একদিনের বৈঠকে কী ফল জানা সম্ভব?’

ফখরুল বলেন, ‘মহাসচিবের আমন্ত্রণে এ বৈঠকে এসেছিলাম। আসন্ন নির্বাচনসহ বাংলাদেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। খালেদা জিয়ার সাথে সরকারের চরম বৈরী আচরণের প্রসঙ্গও স্থান পায় এ বৈঠকে’।

এ বৈঠক সম্পর্কে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ফারহান বলেন, ‘বাংলাদেশের আসন্ন নির্বাচনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের কাছে আমাদের প্রত্যাশা, তারা জবাবদিহিতাপূর্ণ, বিশ্বাসযোগ্য, অন্তর্ভুক্তিমূলক এবং শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য ভূমিকা রাখবেন’।

এদিকে ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে ফখরুল বৈঠক করবেন বলে বিএনপি নেতাদের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিএনপি প্রতিনিধি দলে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ছাড়াও লন্ডনপ্রবাসী বিএনপির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির রয়েছেন।

মন্তব্য

মতামত দিন

যুক্তরাষ্ট্র পাতার আরো খবর

জাতিসংঘের শুভেচ্ছা দূত নির্বাচিত হয়েছেন বাংলাদেশি নাঈমা খান

নিউজ ডেস্কআরটিএনএননিউইয়র্ক: নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি-আমেরিকান শিক্ষাবিদ নাঈমা খান সম্প্রতি জাতিসংঘের শুভেচ্ছা দূত হিস . . . বিস্তারিত

সব দলের অংশ গ্রহণে আগামী সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএননিউইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার চায় আগামী সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com