ব্রেকিং সংবাদ: |
  • ওসির গুলিতে বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুরুতর আহত

যুক্তরাজ্যের রানীর বিশেষ সম্মাননায় ভূষিত হলেন দুই বাংলাদেশি

১২ জুন,২০১৮

যুক্তরাজ্যের রানীর বিশেষ সম্মাননায় ভূষিত হলেন দুই বাংলাদেশি

নিউজ ডেস্ক
আরটিএনএন
লন্ডন: যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথের বিশেষ সম্মানে ভূষিত হয়েছেন দুই বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিক। সৌভাগ্যবান এই দুই বাংলাদেশি হলেন, আব্দুল আজিজ সরদার ও পাশা খন্দকার।

গত ৮ জুন (শুক্রবার) রানী এলিজাবেথের জন্মদিন উপলক্ষে মোট এক হাজার ৫৭ জনকে বিভিন্ন সম্মাননা দিয়েছেন রানি। যেখানে বাংলাদেশি বংশোদ্ভূত পাশা খন্দকার ও আব্দুল আজিজ সরদার সমাজে উল্লেখযোগ্য অবদান রাখার পুরস্কার স্বরূপ বিশেষ সম্মাননায় ভূষিত হয়েছেন।

এদের মধ্যে ব্রিটিশ এম্পায়ার মেডেল (বিইএম) পান টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার।

উল্লেখ্য, এই অনুষ্ঠানেই মেম্বার অব দ্য ব্রিটিশ অ্যাম্পায়ার (এমবিই) খেতাবে ভূষিত হন বিসিএর সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার।

বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এর সাবেক মেয়র আব্দুল আজিজ সরদারকে কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য এই সন্মানজনক খেতাবে ভূষিত করা হয়েছে।

ব্রিটিশ বাংলাদেশিদের সবচেয়ে বড় সংগঠন ক্যাটারিং ইন্ড্রাস্ট্রিতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসাবে পাশা খন্দকারকে এমবিই দেয়া হয়। পাশা খন্দকার সামাজিক বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে বাংলাদেশি কমিউনিটির জন্য কাজ করছেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যের রানীর জন্মদিন ও নববর্ষ উপলক্ষে প্রতি বছর বিশেষ খেতাব ঘোষণা করা হয়। এদের মধ্যে থাকে নাইট হুড উপাধি, সিবিই, ওবিই, এমবিই, বিইএম ইত্যাদি।

মন্তব্য

মতামত দিন

যুক্তরাজ্য পাতার আরো খবর

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার সাঈদা মুনা  

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার নিয়োগ পেয়েছেন সাঈদা মুনা তাসনিম, যিনি থাইল্যান্ডে . . . বিস্তারিত

বিশ্বব্যাপী সাইবার হামলার জন্য রুশ সেনা গোয়েন্দাদের দায়ী করেছে ব্রিটেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বৃহস্পতিবার বিশ্বব্যাপী বিভিন্ন রাজনৈতিক প্রতিষ্ঠা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com