আমেরিকায় ভারোত্তলনে চ্যাম্পিয়ন ইরান

০৬ ডিসেম্বর,২০১৭

আমেরিকায় ভারোত্তলনে চ্যাম্পিয়ন ইরান

খেলা ডেস্ক
আরটিএনএন
তেহরান: বিশ্ব ভারোত্তলন চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। এই প্রথম ইরান বিশ্ব ভারোত্তলন চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতল। এ প্রতিযোগিতা আমেরিকায় অনুষ্ঠিত হয়।

ইরানের ভারোত্তলন দল চারটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও ছয়টি ব্রোঞ্জ জিতে প্রতিযোগিতায় শীর্ষ স্থান দখল করেছে। এতে ইরানের অর্জিত পয়েন্ট ৫০৯। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় গত ২৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ইরানের আটজন ক্রীড়াবিদ এবারের চ্যাম্পিয়নশিপে অংশ নেয়। এরমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে সোহরাব মোরাদি। তিনি গত সোমবার ৯৪ কেজি ওজন ক্যাটাগরিতে দুটি বিশ্ব রেকর্ড ভেঙে এ ক্যাটাগরির জন্য বরাদ্দ তিনটি স্বর্ণই জিতে নেন। এর আগে ২০১১ ও ২০১৩ সালের বিশ্ব ভারোত্তলন চ্যাম্পিয়নশিপে ইরানি দল তৃতীয় হয়েছিল।

আমেরিকার মাটিতে ভারোত্তলন দলের এ অর্জনে ইরানি জনগণ অত্যন্ত খুশি। দেশটির সর্বস্তরের মানুষ ভারোত্তলন দলকে অভিনন্দন জানিয়েছেন। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি, প্রেসিডেন্ট ড. হাসান রুহানি ও সংসদ স্পিকার আলী লারিজানি আলাদাভাবে অভিনন্দন বার্তা দিয়েছেন। তারা দেশের জন্য সম্মান বয়ে আনায় ভারোত্তলন দলকে আন্তরিক ধন্যবাদ জানান।

তেহরানে সুইডিস নাগরিকের ইসলাম গ্রহণ
তেহরান: ইসলামে আত্মার শান্তি খুঁজে পেলেন সুইডিস ব্যবসায়ী ম্যাট ওলা লিন্ডেন। ইসলাম গ্রহণের পূর্বে তিনি একজন খ্রিস্টান ছিলেন।

তিনি দীর্ঘদিন ইরানের তেহরানে পিসভা শহরে কয়েকটি ব্যবসা পরিচালনা করছেন। এছাড়াও সুইডেনে তার বৃহত্তম কাঠের কারখানা রয়েছে।

শুক্রবার পিসভা মসজিদে জুমা নামাজের আগে মসজিদের ইমাম তাকে কালেমা পাঠ করানোর মাধ্যমে তাকে ইসলামে ধর্মান্তরিত করেন।

দীর্ঘদিন তেহরানে বসবাসের কারণে তিনি ইসলামের সঙ্গে পরিচিত হয়ে ওঠেন এবং এর মধ্য নিজের আত্মার শান্তি সন্ধান পান বলে তিনি জানান।

ইসলামের মৌলিক মূলনীতির সঙ্গে পরিচিত হওয়ার পর তিনি আল্লাহর একত্ব গ্রহণ করেন এবং হযরত মুহাম্মদ (সাঃ) কে আল্লাহর রাসূল বলে স্বীকার করে নেন।

মন্তব্য

মতামত দিন

অন্যান্য পাতার আরো খবর

ডোপিং কেলেঙ্কারি: ২০১৮ শীতকালীন অলিম্পিকে নিষিদ্ধ রাশিয়া

খেলা ডেস্কআরটিএনএনমস্কো: পিয়ংইয়ং-এ শীতকালীন অলিম্পিক শুরুর যখন আর দুইমাস বাকি তখনই এলো এমন ঘোষণা। রাশিয়ার সরকারী মদদে . . . বিস্তারিত

বাংলাদেশের আয়োজন প্রশংসনীয় : টম ডিলেন

খেলা ডেস্কআটিএনএনঢাকা: এশিয়ান আরচ্যারির আয়োজক হিসেবে বাংলাদেশের প্রশংসা করেছেন ওয়ার্ল্ড আরচ্যারির মহাসচিব টম ডিলেন। প্রথ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com