সর্বশেষ সংবাদ: |
  • নিরপেক্ষভাবে দায়িত্ব পালন না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: মাহবুব তালুকদার
  • সাতদিন আগে থেকেই নির্বাচনি মাঠে সেনাবাহিনী থাকবে: ইসি
  • শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

দেল পোত্রোকে হারিয়ে ফাইনাল জিতলেন জোকোভিচ

১০ সেপ্টেম্বর,২০১৮

দেল পোত্রোকে হারিয়ে ফাইনাল জিতলেন জোকোভিচ

খেলা ডেস্ক
আরটিএনএন
ইউএস ওপেন: ২০০৯ সালের পর এবার ইউএস ওপেনে দেল পোত্রোকে হারিয়ে গ্র্যান্ড স্লাম জিতলেন জোকোভিচ। ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে জেতেন জোকোভিচ। এর আগে ২০০৯ সালে গ্র্যান্ড স্লামের ফাইনাল খেলেন এই আর্জেন্টাইন তারকা।

সেমিফাইনালে রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনালে ওঠা হুয়ান মার্টিন দেল পোত্রোকে সহজেই হারিয়েছেন নোভাক জোকোভিচ। ৩১ বছর বয়সী এই সার্বিয়ান তারকা ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে দেল পোত্রোকে হারিয়ে ১৪তম গ্র্যান্ড স্লাম জিতে নিলেন।

গত জুলাইয়ে উইম্বলডন জেতা জোকোভিচ এই জয়ে রেকর্ড বইয়েও নিজের নাম লেখালেন। সেটা হলো বিশ্বের চার নম্বর খেলোয়াড় হিসেবে ব্যাক টু ব্যাক গ্র্যান্ড স্লামজয়ী খেলোয়াড় হিসেবে তাঁর নাম উঠে এল।

এর আগে জেকোভিচ বলেছিলেন, ‘ফুটবলটাই আমার বেশি ভালো লাগে। এমনকি টেনিসের চেয়েও। টেনিস তো আমার পেশা, জীবিকার জন্য খেলি। কিন্তু আমার নেশা টেনিস। পেশাদার টেনিস থেকে অবসর নেওয়ার পর যদি কোনো ক্লাব তখনো আমাকে দলে নেয়, আমি ফুটবলটাই খেলব।’ ফুটবলের প্রতি নিজের ভালোবাসার কথা এভাবেই বলেছিলেন হুয়ান মার্টিন দেল পোত্রো। মানুষ আর্জেন্টিনার, টেনিসের ছোট্ট বলে খুশি হবেন কেন!

টেনিসে নিজের ব্যস্ত সময়টা অগ্রাহ্য করে চোখ রেখেছিলেন গত বিশ্বকাপে। প্রত্যাশা করেছিলেন, আর্জেন্টিনা অন্তত ফাইনাল পর্যন্ত যাবে। আগের বিশ্বকাপে যেমন গেছে। কিন্তু অলৌকিক কিছু করে দেখাতে পারেননি লিওনেল মেসি। তবে ক্রীড়াঙ্গনের আরেক বড় আসরের ফাইনালে আর্জেন্টিনার পতাকা নিয়ে গেলেন হুয়ান মার্টিন দেল পোত্রো। গ্র্যান্ড স্লাম ব্যক্তিকেন্দ্রিক খেলা। এখানে দেশ গৌণ। ভিন্ন দুই দেশও এখানে জোট বাঁধে দ্বৈতে বা মিশ্র দ্বৈতে। তবু হুয়ান মার্টিন দেল পোত্রোর জয় তো আর্জেন্টিনারও জয় হবে। যদিও কাজটা তাঁর জন্য সহজ নয়। ইউএস ওপেনের ফাইনালে প্রতিপক্ষ নোভাক জোকোভিচ।

গত বছর লম্বা একটা সময় টেনিসের বাইরে থাকায় জোকোভিচ শুধু র্যা।ঙ্কিংয়েই দেল পোত্রোর চেয়ে পিছিয়ে। দেল পোত্রোর র‌্যাঙ্কিং ৩, জোকোভিচের ৬। এর বাইরে সবকিছুতেই এগিয়ে রাখতে হবে জোকোভিচকে। ফ্লাশিং মিডোয় দেল পোত্রো শিরোপা জিতেছেন ১টি। জোকোভিচ ২টি। মুখোমুখি লড়াইয়েও ঢের এগিয়ে। ১৮টি ম্যাচের ১৪টিতেই জিতেছেন সার্বিয়ান তারকা। যার দুটি কোনো সেট না হেরেই, ২০০৭ ও ২০১২ ইউএস ওপেনে।

মন্তব্য

মতামত দিন

টেনিস পাতার আরো খবর

‘বছরের পর বছর বাবা আমার ওপর নির্যাতন চালায়’

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ১৬ বছর বয়সে সফলতা লাভ করেন ইয়েলেনা ডকিচ, তবে এর পেছনে চরম মূল্য দিতে হয় তাকে। য়ুগোস্লাভিয়ায . . . বিস্তারিত

সানিয়ার চোখে সেরা পুরুষ কে?

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: টেনিস কোর্ট দাপিয়ে বেড়ানো সানিয়া মির্জা যখন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করেন, তখন বহ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com