মোঃ সালাহ নাকি অন্য কারো?

০৫ নভেম্বর,২০১৮

মোঃ সালাহ নাকি অন্য কারো?

খেলা ডেস্ক
আরটিএনএন
কায়রো: মিশরে ফুটবল তারকা মোঃ সালাহ’র একটি অস্বাভাবিক ভাস্কর্য উন্মোচনের পর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসি-তামাশা, সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

মূর্তিটি কি মোঃ সালাহ’র, নাকি অন্য কারো - তা নিয়ে বহু মানুষ প্রশ্ন তুলছেন, হাসাহাসি করছেন। খবর বিবিসি’র।

মিশরের সাগর তীরবর্তী অবকাশ কেন্দ্র শারম আল-শেইখে বিশ্ব যুব সম্মেলন উপলক্ষে রবিবার মিশর এবং ইংলিশ ফুটবল ক্লাব লিভারপুলের এই তারকার এই ভাস্কর্যটি উন্মোচন করা হয়।

গোল করার পর সালাহ যেভাবে দু-হাত উঁচু করে উচ্ছ্বাস দেখান, মূর্তিটিও সেই আদলে বানানো হয়েছে। কিন্তু সমস্যা বেধেছে, মূর্তিটির মুখমণ্ডলের চেহারা নিয়ে।

মানুষজন প্রশ্ন করছেন, এই চেহারা কি আসলেই মোঃ সালার’র? এ নিয়ে সোশ্যাল মিডিয়াতে বিরাট হাসি-মশকরা চলছে। কেউ কেউ লিখছেন, মূর্তিটির চেহারা গায়ক লিও সয়ারের মত।

অনেকে আবার লিখছেন ‘হোম অ্যালোন’ নামে সিরিজ চলচ্চিত্রে মার্ভ নামে যে চোরের চরিত্র রয়েছে, মূর্তিটি দেখতে হয়েছে অনেকটা তার মতো।

গতবছর পর্তুগালের মেদিরা শহরে পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোর একটি মূর্তি উন্মোচনের পরও দিনের পর দিন ঠিক একই ধরণের চর্চা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এত সমালোচনা হয়েছিল যে ভাস্কর ইমানুয়েল জোরগে সান্তোস মুষড়ে পড়েছিলেন। পরে তাকে মূর্তিটির সংস্কারের সুযোগ দেওয়া হয়।

শারম আল শেইখের বিশ্ব যুব সম্মেলন সারা পৃথিবী থেকে কয়েক হাজার তরুণ যুবক অংশ নেবেন। মিশরীয় নারী ভাস্কর মাই আব্দুল আলা বলেন, তিনি মূর্তিটি বানিয়েছেন কারণ তার দেশের যুবকদের কাছে মোঃ সালাহ এখন ‘সাফল্য এবং উৎকর্ষের প্রতীক’।

গত বছর ইংলিশ প্রিমিয়ার লীগে তার প্রথম মৌসুমেই লিভারপুলের হয়ে রেকর্ড ৩২টি গোল করেন মো সালাহ। তারপর থেকে ইউরোপীয় ক্লাব ফুটবলে অন্যতম শীর্ষ তারকা হয়ে উঠেছেন তিনি।

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

ইসরাইলি ফুটবলারকে দলে নিলে, লিভারপুলে আর খেলবেন না সালাহ

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: প্রিমিয়ার লিগের জনপ্রিয় ফুটবল ক্লাব লিভারপুলের প্রাণভোমরা কে? সবাই এক বাক্যেই বলবেন, মোহাম্মদ সা . . . বিস্তারিত

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ 

খেলা ডেস্কআরটিএনএনকাঠমান্ডু: সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়েছে খুদে টাইগাররা। ফাইনাল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com