কাতার বিশ্বকাপেও তিতেকেই চায় ব্রাজিল

১০ জুলাই,২০১৮

কাতার বিশ্বকাপেও তিতেকেই চায় ব্রাজিল

খেলা ডেস্ক
আরটিএনএন
ব্রাসিলিয়া: রাশিয়া বিশ্বকাপে শিরোপা জেতার মত দল ছিল তিতের ব্রাজিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবেই রাশিয়া বিশ্বকাপের শেষ আট থেকে বাদ পড়েছে নেইমার-কুতিনহোদের মতো তারকা সমৃদ্ধ দলটি।

বাদ পড়ার পর কোচের দিকে আঙুল তোলে অনেক দলই। কিন্তু সেক্ষেত্রে ব্যতিক্রম ব্রাজিল ফুটবল ফেডারেশন।

ফেডারেশন চাইছে অন্তত ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে থাকুক তিতে। ২০১৬ সালে ৫৭ বছর বয়সী তিতের হাতে ব্রাজিলের দায়িত্ব তুলে দেওয়া হয়। তিনি আসার পর থেকেই বদলে যেতে থাকে সেলেসাওরা। অনেকটা অন্ধকার থেকে টেনে তোলায় হাত দেন তিতে এবং সেখানে তিনি পুরোপুরি সফল হন। শুধু তাই নয়, সবার আগে রাশিয়া বিশ্বকাপে কোয়ালিফাই করে ব্রাজিল।

হেক্সা জয়ের মিশন নিয়ে রাশিয়া বিশ্বকাপে এলেও কোয়ার্টার ফাইনালে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছে নেইমারদের। তবে এ বিদায়ের দায় কোনোভাবেই কোচের উপর দিতে রাজি নয় ফেডারেশন।

যদিও তিতে এখনো নিজের সিদ্ধান্ত জানাননি। এখন তিনি এসব নিয়ে ভাবছেনও না, এমনটাই জানিয়ে দেন কোয়ার্টারের ম্যাচ শেষেই। তবে কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেবেন বলেই জানিয়েছে সংবাদ মাধ্যম মার্কা। জানা গেছে, ঘরের মাঠে কোপা পর্যন্ত তার থাকা নিশ্চিত। এরপরই হয়তো সিদ্ধান্তে যাবেন তিনি।

ব্রাজিল ফুটবল ফেডারেশনের প্রধান নিজেও চাইছেন ২০১০ এবং ২০১৪ বিশ্বকাপের পর যেভাবে দলে বড় বড় পরিবর্তন আনা হয়েছিল, তেমন কোনো পরিবর্তন না হোক। বড় পরিবর্তন দলে নেতিবাচক প্রভাব ফেলে বলেই ভাবছেন তিনি।

সূত্র: মার্কা.কম

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে এএফসি’র দ্বিতীয় পর্বে বাংলাদেশ

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে লাল সবুজের বাংলাদেশি মেয়েরা। দুই বছর আগ . . . বিস্তারিত

আমিরাতকে সাত গোলে হারালো বাংলাদেশ

খেলা ডেস্কআরটিএনএনআবুধাবি: সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা। আনুচিং মগিনির হ্যাটট্রিকে প্রথমার . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com