শেষ আট নিশ্চিতের সঙ্গে সেরা দশে মেসি

১২ জানুয়ারি,২০১৮

বার্সার

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে বছরের প্রথম ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্টা ভিগো। ১-১ গোলে বার্সার সমর্থকদের হতাশা করে দলটি। তবে ফিরতি লেগে তাদের ছাড় দেয়নি কাতালান ক্লাবটি। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে ৫-০ গোলে সেল্টাকে উড়িয়ে দিয়েছে বার্সা। ফলে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সা।

এই ম্যাচে জোড়া গোলের মধ্যে দিয়ে কোপা দেল রে’র ইতিহাসে সেরা গোলদাতাদের মধ্যে প্রথম দশে নিজের নাম লিখিয়েছেন তিনি।

ন্যু ক্যাম্পে বার্সার বড় ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। এছাড়া একটি করে গোল পেয়েছেন জর্দি আলবা, লুইস সুয়ারেজ ও রাকিতিচ।

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কোপা দেল’রেতে নিজেদের সেরাটা জানান দিয়ে রাখল বার্সেলোনা। লা লিগায় আধিপত্যের সঙ্গে কোপা দেল’রেতেও চমৎকার পারফরম্যান্সে ভক্তদের ট্রেবল শিরোপার জয়ের আভাসটা ভালো ভাবেই দিয়ে রাখল মেসি-সুয়ারেজরা।

বড়দিন ও নতুন বছরের ছুটি কাটিয়ে সেল্টার বিপক্ষে কোপার দেল’রের প্রথম ম্যাচে ছিলেন না মেসি ও সুয়ারেজের মতো তারকা খেলোয়াড়রা। তবে গতকাল তাদের একাদশে ফেরায় পাল্টে গেছে বার্সার পারফরম্যান্সও। চেনা মাঠে গতকাল রাতে বার্সার গোল উৎসবের শুরুটা করেন মেসি।

ম্যাচের ১৩ মিনিটে বাঁ দিক থেকে আলবার বাড়ানো বল হাফ ভলিতে জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর দুই মিনিট পর বাঁ দিকে আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে সতীর্থের ফিরতি পাস পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা মেসি।

ম্যাচের ২৮ মিনিটে আবারও মেসি-আলবা শো। এবার আলবাকে গোল করতে সাহায্য করেন মেসি। দূর থেকে সতীর্থের দারুণ ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বিশ্রামে যাওয়ার আগেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৩১ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডেনমার্কের ফরোয়ার্ড সিস্তো গোলরক্ষককে ব্যকপাস দিতে গেলে বল আরেক জনের পায়ে লেগে চলে যায় উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসের কাছে।সেটি সফল ভাবে কাজে লাগিয়ে সেল্টার জালে বল পাঠান সুয়ারেজ।

ম্যাচের ৮৭ মিনিটে বার্সার হয়ে শেষ গোলটি করেন ইভান রাকিতিচ। মেসির বদলি হিসেবে নামা উসমান দেম্বেলের কর্নারে হেডে শেষ গোলটি করেন রাকিতিচ। তার গোলে ভর করে শেষ ষোলোর ফিরতি লেগে ৫-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় কাতালান ক্লাবটি।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদ, অ্যাতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, আলাভেস, সেভিয়া, এস্প্যানিওল ও লেগানেস স্পেনের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে।

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

মরক্কোকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পর্তুগাল!

খেলা ডেস্কআরটিএনএনমস্কো: রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। তবে হারলে . . . বিস্তারিত

বিশ্বকাপে বাংলাদেশি দর্শকদের সমর্থন বদল

খেলা ডেস্কআরটিএনএনমস্কো: এবারের বিশ্বকাপে শুরু থেকেই একটার পর একটা অঘটন ঘটেই চলেছে। গতবারের চ্যাম্পিয়ন জার্মানি ১-০ গোল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com