সেনেগালে ফুটবল স্টেডিয়ামে মারামারি, ওয়াল ভেঙে নিহত ৮

১৬ জুলাই,২০১৭

খেলা ডেস্ক
আরটিএনএন
ডাকার: সেনেগালের রাজধানী ডাকারের দেমবো দিওপ ফুটবল স্টেডিয়ামে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় স্টেডিয়ামের ওয়াল ভেঙে আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪৯ জন।

দি এমবিউর ও ইউনিয়ন স্পোর্টিভ ওয়াকামের মধ্যে লিগ কাপ ফাইনাল ম্যাচের পর এ ঘটনা ঘটে।

দুই দলের সমর্থকদের মধ্যে প্রথমে হাতাহাতি শুরু হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এতে দর্শকরা ছত্রভঙ্গ হয়ে গেলে এবং তাদের হুড়োহুড়িতে ওয়াল ভেঙে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

এ সময় মাঠে উপস্থিত দর্শকরা প্রতিপক্ষের দিকে পাথরও নিক্ষেপ করে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিস কর্মীরা উপস্থিত রয়েছেন।

নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে ম্যাচ ড্র ছিল। অতিরিক্ত সময়ে এমবিউর স্কোরলাইন ২-১ করার পর রেফারি যখন শেষ বাঁশি বাজায় তখনই মারামারির সূত্রপাত।

এ ঘটনায় বার্তা সংস্থা এএফপি জানায়, চেখ মাবা দিওপ নামে একজন ব্যক্তির বন্ধু ঘটনাস্থলে মারা গেছেন। চেখ স্টেডিয়াম থেকে অন্যদের বাইরে বের করে আনার চেষ্টা করছেন।

চেখ বলেন, আমরা বুঝতে পারছিলাম যে এখানে বহু হতাহতের ঘটনা ঘটেছে। কারণ ওয়াল সরাসরি দর্শকদের ওপর ভেঙে পড়ে।

এ ঘটনায় নিহতদের স্মরণে ও তাদের প্রতি শ্রদ্ধা রেখে আগামী নির্বাচনকে কেন্দ্র করে রবিবার যে ক্যাম্পেইনের কথা ছিল তা বাতিল করা হয়েছে বলে জানান দেশটির প্রেসিডেন্টের একজন মুখপাত্র।

সূত্র: বিবিসি

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শিশুদের জন্য রোনালদোর আহবান

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমাদ্রিদ: চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে (৩-১) গোলে জিতেছে রিয়াল মাদ্রি . . . বিস্তারিত

রোহিঙ্গা শিশুরাও আমার শিশুর মতো: রোনাল্ডো

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: টুইটারে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর জন্য নিজের শিশুদের ছবি আপলোড করলেন ফুটবল স্টার ক্রিস্টিয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com