মেসি-রোনালদোদের পেছনে ফেলে গোল্ডেন শু-এর লড়াইয়ে এগিয়ে কে?

১৯ মার্চ,২০১৭

খেলা ডেস্ক

আরটিএএন

ঢাকা: ইউরোপিয়ান ফুটবল লিগগুলো মৌসুমের শেষদিকে চলে আসায় এখন কার চেয়ে কে এগিয়ে এ নিয়ে চলছে নানা হিসেব নিকেস। কিন্তু এবার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন শু-র দৌড়ে কে এগিয়ে আছেন?


সর্বশেষ আট মৌসুমে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজ তিনজনই ঘুরেফিরে জিতেছেন পুরস্কার। এই মৌসুমে দুর্দান্ত খেলার জন্য এই তালিকায় যোগ করা যেতে পারে রবার্ট লেভানডফস্কি, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও এডিনসন কাভানির নামও। কিন্তু বিস্ময়কর ব্যাপার হচ্ছে, এদের পেছনে ফেলে গোল্ডেন শুর-র দৌড়ে এই মুহূর্তে সবচেয়ে এগিয়ে আছেন স্পোর্টিং ক্লাব ডি পর্তুগালের ডাচ স্ট্রাইকার বাস দোস্ত!


পর্তুগিজ প্রিমেরা লিগায় গত রাতে ন্যাসিওনালকে ২-০ গোলে হারিয়েছে স্পোর্টিং ক্লাব ডি পর্তুগাল। গোল দুটি করেছেন ২৭ বছর বয়সী বাস দোস্ত। তিনি লিগে এ মৌসুমে ২৩ ম্যাচে ২৪ গোল করেছেন। ফলে গোল্ডেন শু-এর লড়াইয়ে এগিয়ে থাকা মেসি ও অবামেয়াংকেও পেছনে ফেলে দিলেন দোস্ত।


উয়েফায় পর্তুগিজ লিগের রেটিং ফ্যাক্টর ২, তাই দোস্তের মোট পয়েন্ট ৪৮। অন্যদিকে মেসি ও অবামেয়াং দুজনেরই গোল ২৩টি করে, দুজনেরই পয়েন্ট ৪৬। ২২ গোল নিয়ে এই তিনজনের পরেই আছেন তুরিনোর স্ট্রাইকার আন্দ্রেয়া বেলোত্তি। ১৯ গোল করে রোনালদো আছেন বেশ পেছনে।


অন্যদিকে ২৭ ম্যাচে ২৭ গোল পিএসজি স্ট্রাইকার এডিনসন কাভানির। কিন্তু উয়েফায় ফরাসি লিগের রেটিং ফ্যাক্টর যেহেতু ১.৫, কাভানির পয়েন্ট ৪০.৫। দোস্ত-মেসি-অবামেয়াংদের চেয়ে বেশি গোল করেও তাই গোল্ডেন শু-র লড়াইয়ে বেশ পিছিয়ে উরুগুইয়ান স্ট্রাইকার!

মন্তব্য

মতামত দিন

ফুটবল পাতার আরো খবর

শ্রীলংকাকে ৪-০ গোলে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

খেলা ডেস্কআরটিএনএনকাঠমান্ডু: সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকাকে ৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। নেপা . . . বিস্তারিত

‘গোপন বৈঠকে’ রোনালদো!

খেলা ডেস্কআরটিএনএনলিসবন: পর্তুগিজ অধিনায়কের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন আগে থেকেই শোনা যাচ্ছিল। সেই গুঞ্জনের পালে হাওয়া আ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com