বিপিএলে কুমিল্লা ও সিলেট মাঠে, মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

০৬ জানুয়ারি,২০১৯

বিপিএলে কুমিল্লা ও সিলেট মাঠে, মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের দ্বিতীয় দিনের প্রথম খেলায় মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স। আর দল দু’টির হয়ে ১০ মাস পর মুখোমুখি হচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।

এ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠে নেমেছেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার সিলেট সিক্সার্সের হয়ে। নিষেধাজ্ঞার কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলতে পারেননি অজি এই তারকাদ্বয়। আইপিএলে দল পেয়েছেন ডেভিড ওয়ার্নার। এপ্রিলে তিনি খেলবেন সেখানে। খেলার সুযোগ পেতে পারেন ওয়ানডে বিশ্বকাপেও। তার আগে নিজেকে ঝালিয়ে নিতে বিপিএলে প্রথমবারের মতো খেলতে এসেছেন ওয়ার্নার। তাকে অবশ্য ড্রাফটের আগেই দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স।

অন্যদিকে স্মিথকে ড্রাফটের পর দলে টেনেছে কুমিল্লা। সেটা নিয়ে অবশ্য কম জল ঘোলা হয়নি। অবশেষে নতুন নিয়মে স্মিথকে দলে নেয় কুমিল্লা। তাতে করে স্মিথও সুযোগ পেয়েছেন নিজেকে ঝালিয়ে নেওয়ার। প্রথমবারের মতো তিনিও বিপিএল খেলতে মাঠে নামবেন।

এবারের আসরে বেশ ভারসাম্যপূর্ণ দল গঠন করেছে দুই দলই। তামিম ইকবালের নেতৃত্বে কুমিল্লার হয়ে খেলবেন ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনির মতো জাতীয় দলের তারকারা। আর বিদেশি কোটায় স্মিথের পাশাপাশি আছেন শোয়েব মালিক, লিয়াম ডসন, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইসের মতো তারকারা।

এদিকে সিলেটের ঝুলিতে আছেন সাব্বির রহমান, লিটন দাস, তাসকিন আহমেদদের মতো জাতীয় দলের তারকারা। আছেন অলক কাপালীর মতো অভিজ্ঞ ক্রিকেটারও। আর বিদেশি কোটায় সোহেল তানভির, ইমরান তাহির, নিকোলাস পুরান ও সন্দীপ লামিচানে আছেন বিপিএল মাতাতে।

দিনের অপর ম্যাচে বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। রংপুর অবশ্য তাদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে গেছে। এই ম্যাচটি তাদের জন্য ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আজকের ম্যাচে রংপুরের হয়ে মাঠে নামবেন টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। আর খুলনা টাইটান্সের জন্য জয় দিয়ে শুভসূচনা করার ম্যাচ এটি। দেখার বিষয় শেষ পর্যন্ত কারা জয় নিয়ে মাঠ ছাড়ে।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

ক্রীড়া প্রতিবেদকআরটিএনএনঢাকা: তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস বড় জয়ে শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ . . . বিস্তারিত

২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দলের আলোচিত যত ঘটনা

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৮ সাল বাংলাদেশের ক্রিকেটে ভাল ও মন্দের মিশ্রণ লক্ষ্য করা গিয়েছে। এবছরই বাংলাদেশের ক্রিকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com