রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

০৫ জানুয়ারি,২০১৯

রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

ক্রীড়া প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস বড় জয়ে শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। রাজশাহী কিংসকে ৮৩ রানে হারিয়েছে সাকিব আল হাসানরা।

শনিবার বিকেলের ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ঢাকা। হযরতউল্লাহ জাজাই ও সুনীল নারিনের দুর্দান্ত উদ্বোধনী জুটিতে ৫ উইকেটে ১৮৯ রান করে তারা। তারপর রুবেল হোসেনের পেসে ১৮.২ ওভারে ১০৬ রানে রাজশাহীকে অলআউট করে গতবারের রানার্সআপ।

১৯০ রানের লক্ষ্যে নেমে শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাজশাহী। ইনিংসের তৃতীয় ওভারে সাকিব ৮ রানে মুমিনুল হককে ফেরালে এর শুরু। রুবেলের টানা দুই ওভারে ৩ উইকেট হারিয়ে রাজশাহীর ঘুরে দাঁড়ানোর আশা শেষ হয়ে যায়।

ওপেনার মোহাম্মদ হাফিজ ইনিংস সেরা ২৯ রান করেন। পরের দ্বিতীয় সেরা পারফরম্যান্স আরাফাত সানির (১৮)। তাকে আউট করে রাজশাহীকে গুটিয়ে দেন শুভাগত হোম। এছাড়া দুই অঙ্কের ঘরে রান আসে লরি ইভান্স (১০) ও মোস্তাফিজুর রহমানের (১১*) ব্যাটে।

রুবেল ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নেন। দুটি পান মোহর শেখ। সাকিবের সঙ্গে আন্দ্রে রাসেল, শুভাগত ও কিয়েরন পোলার্ড একটি করে উইকেট নেন।

নারিন ও জাজাইর ১১৬ রানের জুটি ঢাকাকে বড় স্কোরের ভিত গড়ে দেয়। ৩৮ রান করে বিদায় নেন নারিন। বিপিএল অভিষেকে জাজাই ৪১ বলে ৪ চার ও ৭ ছয়ে করেন ৭৮ রান।

২০ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ঢাকা। কিন্তু তাদের আবার রানে ফেরান শুভাগত হোম, সঙ্গ দেন আন্দ্রে রাসেল। তবে ৫৩ রানের অপরাজিত এই জুটিতে সবচেয়ে অবদান শুভাগতর। ১৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৮ রানে টিকে ছিলেন তিনি। আর ২১ রান আসে রাসেলের ব্যাটে।

রাজশাহীর পক্ষে সবচেয়ে বেশি ২ উইকেট নেন আরাফাত।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৮৯/৫ (হজরতউল্লাহ ৭৮, শুভাগত ৩৮*, নারিন ৩৮, রাসেল ২১*)।

রাজশাহী কিংস: ১৮.২ ওভারে ১০৬/১০ (হাফিজ ২৯, সানি ১৮, মোস্তাফিজ ১১*; রুবেল ৩/৭)।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দলের আলোচিত যত ঘটনা

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৮ সাল বাংলাদেশের ক্রিকেটে ভাল ও মন্দের মিশ্রণ লক্ষ্য করা গিয়েছে। এবছরই বাংলাদেশের ক্রিকে . . . বিস্তারিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ রানে পরাজয় টাইগারদের

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯১ রানের লক্ষে ব্যাট করতে নেমে ভালো শুরু করার পর নিয়মিত বিরতিতে উইকেট . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com