৫৫ বল হাতে রেখেই ক্যারিবীয়দের দুর্দান্ত জয়

১৭ ডিসেম্বর,২০১৮

৫৫ বল হাতে রেখেই ক্যারিবীদের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
আরটিএনএন
সিলেট: টেস্ট এবং ওয়ানডে সিরিজ জয়ের পর আজ থেকে শুরু হয়েছে টাইগারদের টি-টোয়েন্টি মিশন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের দেওয়া ১৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮ উইকেট আর ৫৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় উইন্ডিজ।

প্রথমে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে ব্যর্থ টাইগার শিবির। সাকিবের হাফ সেঞ্চুরিতে ১৯ ওভারে ১০ উইকেটের বিনিময়ে টাইগারদের সংগ্রহ ১২৯ রান।

এদিন ব্যাট হাতে ঝড়ো ইনিংস শুরু করে ক্যারিবীয়রা। চার আর ছক্কার হুঙ্কারে ১৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন শাই হোপ। অবশেষে ৬টি ছয় ও ৩টি চারে ২৩ বলে ৫৫ রানে বিদায় নেন তিনি। মাহমুদউল্লাহর বলে মুস্তাফিজের তালুবন্দী হন হোপ।

এর আগে, ১৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৮ রানে থাকা লুইস বিদায় নেন।

তবে এদিন ব্যাট ব্যর্থ ছিল টাইগাররা। ইনিংসের দ্বিতীয় ওভারে শেলডন কোটরেলের চতুর্থ বলে তুলে মারতে গিয়ে আউট হন তামিম ইকবাল। দলীয় ১১ ও ব্যক্তিগত ৫ রানে তিনি কার্লোস ব্র্যাথওয়েটের ক্যাচে মাঠ ছাড়েন তিনি। পরের ওভারে ঠিক একইভাবে ওশানে টমাসের বলে মারতে গিয়ে ব্র্যাথওয়েটের ক্যাচে ৬ রানে ফেরেন লিটন দাস।

এরপর দলীয় ৩১ রানে বিদায় নেন সৌম্য সরকার। কোটরেলের বলে ব্যক্তিগত ৫ রানে রোভম্যান পাওয়েলের তালুবন্দী হন তিনি। রোভম্যান পাওলের থ্রোতে রান আউটে কাটা পড়েন মুশফিকুর রহিম। শট সিঙ্গেল নিতে গেলে নন স্ট্রাইকে তার স্ট্যাম্প থ্রো করে ভেঙে দেন পাওয়েল। ৫ রান করেন মুশফিক। পরে মাহমুদউল্লাহ ১২ রানে কোটরেলের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন।

দলীয় ১৫তম ওভারে শতকের দেখা পায় বাংলাদেশ। আর পরের ওভারেই ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব। ৪০ বলে ৭টি চার ও একটি ছক্কায় ফিফটি স্পর্শ করেন দলনেতা। তবে একই ওভারে আরিফুল ১৭ রানে বিদায় নেন।

পরে বাংলাদেশ অধিনায়ক সাকিব দুর্দান্ত ব্যাটিং করে শেষ পর্যন্ত ৪৩ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬১ করে কোটরেলের বলে বিদায় নেন। তবে মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান দ্রুত বিদায় নিলে স্কোর বড় হয়নি টাইগারদের।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

ক্রীড়া প্রতিবেদকআরটিএনএনঢাকা: তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস বড় জয়ে শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ . . . বিস্তারিত

২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দলের আলোচিত যত ঘটনা

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৮ সাল বাংলাদেশের ক্রিকেটে ভাল ও মন্দের মিশ্রণ লক্ষ্য করা গিয়েছে। এবছরই বাংলাদেশের ক্রিকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com