সর্বশেষ সংবাদ: |
  • আজ যারা মনোনয়নপত্র ফিরে পেয়েছেন- নঈম জাহাঙ্গীর (জামালপুর-৩); আব্দুল কাঈয়ুম খান (নেত্রকোনা-১); এ কে এম লুৎফর রহমান (ময়মনসিংহ-১); চৌধুরী মোহাম্মদ ইসহাক (ময়মনসিংহ-৬); জেড খান মোহাম্মদ রিয়াজ উদ্দিন (চাঁদপুর-৪); মো. মহিউদ্দিন মোল্লা (ব্রাহ্মণবাড়িয়া-২); মো. নাসির উদ্দিন (চট্টগ্রাম-৫); মামা চিং (বান্দরবান); সৈয়দ মাহামুদুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৩); এম মোরশেদ খান (চট্টগ্রাম-৮); মো. আবু বকর সিদ্দিক (রাজশাহী-৫), মো. আবু সহিদ চাঁদ (রাজশাহী-৬); আলেয়া বেগম (জয়পুরহাট-১); মো. মজিবুর রহমান (রাজশাহী-১); মো. ইবাদুল খালাসী (যশোর-৫); মো. তছির উদ্দিন (কুষ্টিয়া-৪); আবু তালেব সেলিম (ঝিনাইদহ-২); মো. সাজেদুর রহমান (যশোর-১); লিটন মোল্লাহ (যশোর-৪); রবিউল ইসলাম (যশোর-৫); মোছা. মেরিনা আক্তার (চুয়াডাঙ্গা-১)।
  • ইতালির একটি নৈশক্লাবে আতঙ্কিত জনতার হুড়োহুড়িতে ছয় জনের প্রাণহানি, আহত ১০০
  • ২০৬ আসনে বিএনপির একক প্রার্থী চূড়ান্ত, শরিকদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে ৯৪টি আসন

সংসদ নির্বাচন: মনোনয়ন নেয়ার পর সংবাদ সম্মেলনে যা বললেন মাশরাফি

০৪ ডিসেম্বর,২০১৮

সংসদ নির্বাচন: মনোনয়ন নেয়ার পর সংবাদ সম্মেলনে যা বললেন মাশরাফি

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্তের পর প্রথমবারের মত গণমাধ্যমের মুখোমুখি হলেন বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

খেলার মধ্যে যাতে রাজনীতি নিয়ে কোনো প্রশ্ন না থাকে সেজন্য মঙ্গলবার ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করেছেন তিনি। খবর বিবিসির।

৬ই ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠের ক্রিকেটে ফিরবেন মাশরাফি। কিন্তু তিনি চাননা- তখন তার রাজনীতি নিয়ে কোন প্রশ্ন উঠুক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল- ২ (লোহাগড়া-নড়াইল সদরের একাংশ) থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে লড়াই করবেন মাশরাফি।

সুতরাং চাইলেও কি তিনি রাজনীতি বিষয়ে প্রশ্ন এড়াতে পারেন? সংবাদ সম্মেলনে শুরু থেকেই প্রশ্নের প্রধান উপকরণই ছিল তার রাজনীতিতে আসা।

‘আমার ক্রিকেট আর সর্বোচ্চ ৬-৭ মাস, কিন্তু রাজনীতিতে আসার এটাই একটা সুযোগ ছিল৷ প্রধানমন্ত্রীও আমাকে সেই সুযোগটা দিয়েছে, এজন্যই আমার এই সময়ে রাজনীতিতে আসা,’ বলছিলেন মাশরাফি।

অবসর নেয়ার সম্ভাব্য সময় কখন এমন প্রশ্ন করলে মাশরাফি বলেন, ‘২০১১ সাল থেকেই আমার ক্যারিয়ার অনিশ্চিত ছিল৷ কেউ বলতে পারতো না আমার ক্যারিয়ার আরো সাত-আট বছর চলবে সেখান থেকে আমি আজও ক্রিকেট চালিয়ে যাচ্ছি।’

মাশরাফি বিন মর্তুজার অবসর নিয়ে সবসময় একটি ধোঁয়াশা ছিল। সেসম্পর্কে তিনি বলেন, ‘বিশ্বকাপের পর কী হবে সেটা আমি জানি না। এর আগে কথা ছিলো ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত খেলবো, এখনও ফিট আছি বিশ্বকাপ খেলবো- বাকিটা সময় উত্তর দিবে।’

তর্ক-বিতর্কের জবাব

নির্দিষ্ট একটি রাজনৈতিক দলে যোগ দেয়াকে কেন্দ্র করে সাধারণ মানুষ ও অন্যান্য রাজনৈতিক দলের সমর্থকদের বিরূপ মন্তব্যও শুনতে হয়েছে মাশরাফিকে।

এবিষয়ে মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আমি এটা বিশ্বাস করি সবার রাজনৈতিক মত ও আদর্শ খোলামেলা বলাই ভালো।’

‘যারা মন্তব্য করছে ওদের থামানো আমার কাজ না। আমি ওদের সম্পূর্ণ সমর্থন করি; কারণ ওরা ওদের বক্তব্য উপস্থাপন করছে।’

এর আগে বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে মাশরাফির বক্তব্য ছিলো না এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘এখানে আমি একদম নতুন, আশা করি পুরাদস্তুর রাজনীতিবিদ এখনো হয়ে উঠিনি।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি হতে যাচ্ছে মাশরাফি বিন মর্তুজার ঘরের মাটিতে শেষ সিরিজ। মাশরাফি বলেন, অন্য যে কোনো সিরিজের মতোই এই সিরিজে চোখ থাকবে জয়ের দিকে।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

শুরুতেই তামিম-কায়েসের বিদায়, হাল ধরার চেষ্টায় মুশফিক-লিটন

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে শুরুতে ব্যাট করে ১৯৫ রান করে সফরকারীরা . . . বিস্তারিত

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে রবিবার। শক্তিশালী . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com