সর্বশেষ সংবাদ: |
  • আজ যারা মনোনয়নপত্র ফিরে পেয়েছেন- নঈম জাহাঙ্গীর (জামালপুর-৩); আব্দুল কাঈয়ুম খান (নেত্রকোনা-১); এ কে এম লুৎফর রহমান (ময়মনসিংহ-১); চৌধুরী মোহাম্মদ ইসহাক (ময়মনসিংহ-৬); জেড খান মোহাম্মদ রিয়াজ উদ্দিন (চাঁদপুর-৪); মো. মহিউদ্দিন মোল্লা (ব্রাহ্মণবাড়িয়া-২); মো. নাসির উদ্দিন (চট্টগ্রাম-৫); মামা চিং (বান্দরবান); সৈয়দ মাহামুদুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৩); এম মোরশেদ খান (চট্টগ্রাম-৮); মো. আবু বকর সিদ্দিক (রাজশাহী-৫), মো. আবু সহিদ চাঁদ (রাজশাহী-৬); আলেয়া বেগম (জয়পুরহাট-১); মো. মজিবুর রহমান (রাজশাহী-১); মো. ইবাদুল খালাসী (যশোর-৫); মো. তছির উদ্দিন (কুষ্টিয়া-৪); আবু তালেব সেলিম (ঝিনাইদহ-২); মো. সাজেদুর রহমান (যশোর-১); লিটন মোল্লাহ (যশোর-৪); রবিউল ইসলাম (যশোর-৫); মোছা. মেরিনা আক্তার (চুয়াডাঙ্গা-১)।
  • ইতালির একটি নৈশক্লাবে আতঙ্কিত জনতার হুড়োহুড়িতে ছয় জনের প্রাণহানি, আহত ১০০
  • ২০৬ আসনে বিএনপির একক প্রার্থী চূড়ান্ত, শরিকদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে ৯৪টি আসন

র‌্যাংকিং-এ মাহমুদুল্লাহ-সাকিবের উন্নতি

০৩ ডিসেম্বর,২০১৮

র‌্যাংকিং-এ মাহমুদুল্লাহ-সাকিবের উন্নতি

স্পোর্টস ডেস্ক
আরটিএনএন
ঢাকা: আইসিসি টেস্ট র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি হয়েছে বাংলাদেশের মাহমুদুল্লাহ রিয়াদ ও অধিনায়ক সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে সেঞ্চুরি করেন মাহমুদুল্লাহ।

ম্যাচের প্রথম এবং একমাত্র ইনিংসে ১৩৬ রানের নান্দনিক ইনিংস খেলেন তিনি । যার সুবাদে র‌্যাংকিং-এ চোখে পড়ার মত উন্নতি হয়েছে মাহমুদুল্লাহ’র। ১৫ ধাপ এগিয়েছেন তিনি। খবর বাসসের।

ঢাকা টেস্ট শুরুর আগে ৪৬৩ রেটিং নিয়ে র‌্যাংকিং-এ ৬৩তম স্থানে ছিলেন মাহমুদুল্লাহ। ঢাকা টেস্ট শেষে ৪৮তম স্থানে জায়গা করে নেন তিনি। ৫১১ রেটিং সংগ্রহে আছে মাহমুদুল্লাহ’র।

মাহমুদুল্লাহর মত র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে সাকিবেরও। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে একবার ব্যাট করে ৮০ রানের দায়িত্বপূর্ণ ইনিংস খেলেন টাইগার অধিনায়ক। সাত ধাপ এগিয়ে ২১তম স্থানে উঠে এসেছেন তিনি। ঢাকা টেস্টের আগে ২৮তম স্থানে ছিলেন সাকিব। তখন তার সংগ্রহে ছিলো ৬০৩ রেটিং। বর্তমানে সাকিবের রেটিং ৬১৬।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে অভিষেক হয় বাঁ-হাতি ব্যাটসম্যান সাদমান ইসলামের। অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই ৭৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। যার সুবাদে র‌্যাংকিং-এ শীর্ষ একশ জনের তালিকায় জায়গা করে নেন সাদমান। ৩৯৬ রেটিং নিয়ে ৮৩তম স্থানে রয়েছেন সাদমান।

ঢাকা টেস্টে ভালো পারফরমেন্স করতে না পারায় র‌্যাংকিং-এ অবনতি হয়েছে মোমিনুল হক ও মুশফিকুর রহিমের। মোমিনুল এক ধাপ ও মুশফিকের সাত ধাপ অবনমন হয়েছে।

টেস্ট র‌্যাংকিং-এ বাংলাদেশের ব্যাটসম্যানদের অবস্থান :

পূর্বের র‌্যাংকিং বর্তমান র‌্যাংকিং খেলোয়াড় রেটিং

২৮ ২১ সাকিব আল হাসান ৬১৬

২৫ ২৬ মোমিনুল হক ৬০১

২১ ২৮ মুশফিকুর রহিম ৬০০

৩৪ ৩৪ তামিম ইকবাল ৫৬৯

৬৩ ৪৮ মাহমুদুল্লাহ রিয়াদ ৫১১

– ৮৩ সাদমান ইসলাম ৩৯৬

৮৩ ৮৪ ইমরুল কায়েস ৩৯০

৯১ ৮৮ লিটন দাস ৩৭৭

৮৮ ৯২ সৌম্য সরকার ৩৬৪

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

শুরুতেই তামিম-কায়েসের বিদায়, হাল ধরার চেষ্টায় মুশফিক-লিটন

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে শুরুতে ব্যাট করে ১৯৫ রান করে সফরকারীরা . . . বিস্তারিত

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে রবিবার। শক্তিশালী . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com