ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি বিরোধী স্লোগান শুনলে বমি আসে: শেন ওয়ার্ন

০৭ নভেম্বর,২০১৮

ক্রিকেট অস্ট্রেলিয়ার দুর্নীতি বিরোধী স্লোগান শুনলে বমি আসে: শেন ওয়ার্ন

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ক্যানবেরা: অস্ট্রেলিয় ক্রিকেটারদের একের পর ফিক্সিং, বল টেম্পারিং, দলের বাজে পারফরমেন্স ও ক্রিকেট প্রশাসনের দুর্নীতিতে চরম বিরক্ত দেশটির ক্রিকেট প্রশাসনের (সিএ) ও সাবেক কিংবদন্তি শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন বলেন, পরিস্থিতি বিচারে বোর্ডের কাছ থেকে দুর্নীতি বিরোধী স্লোগান শুনলে আমার বমি আসে। বইয়ে আর কোনো নীতিবাক্য ছিল না। এটি নিছকই কাণ্ডজ্ঞানহীন বাণী। সত্যি, এটি শুনলে আমার বমি পায়। খবর আল জাজিরার।

তিনি আরও বলেন, দিন শেষে ক্রিকেট শুধুই একটা খেলা। এটা পারফরম্যান্সভিত্তিক খেলা। জিততে হলে আপনাকে অবশ্যই মাঠে পারফর্ম করতে হবে। বাকি সব কথা কাজের অংশ। এগুলো বাস্তবে রূপদান করতে হবে। আমি মনে করি, ক্রিকেট অস্ট্রেলিয়ার মৌল ভিত্তি এরকম হওয়া দরকার।

শেন ওয়ার্ন জানান, অধিনায়ককে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। এজন্য আগে তাকে পারফর্ম করতে হবে। যেন সতীর্থদের উৎসাহিত করা যায়। পারফরম করতে না পারলে এসব লেখালেখি, ২০০ পাতার দলিলও কোনো কাজে আসবে না।

সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া দলের বিবর্ণ পারফরম্যান্স, বল টেম্পারিং কাণ্ড চোখ কপালে তুলেছে ক্রিকেটবোদ্ধাদের। অধিকন্তু দেশটির ক্রিকেট প্রশাসনে বিরাজমান অস্থিরতা অবাক করেছে তাদের। পাল্লা দিয়ে পদত্যাগ করছেন সিএ কর্মকর্তারা।

এদিকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে বল টেম্পারিং কাণ্ডের রেশ কাটিয়ে উঠতে পারেনি অস্ট্রেলিয়া। এর মধ্যে আন্তর্জাতিক প্রভাবশালী গণমাধ্যম আল-জাজিরা অস্ট্রেলিয়া দলের ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তুলেছে। এসব ঘটনায় নড়েচড়ে বসে অস্ট্রেলীয় বোর্ড। দুর্নীতিকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়ে তারা ছড়িয়ে দেয় একটি স্লোগান-সবকিছুর ঊর্ধ্বে সততা।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

ক্রীড়া প্রতিবেদকআরটিএনএনঢাকা: তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস বড় জয়ে শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ . . . বিস্তারিত

২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দলের আলোচিত যত ঘটনা

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৮ সাল বাংলাদেশের ক্রিকেটে ভাল ও মন্দের মিশ্রণ লক্ষ্য করা গিয়েছে। এবছরই বাংলাদেশের ক্রিকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com