৯২ বলে ১১৭ করে ফিরলেন সৌম্য সরকার

২৬ অক্টোবর,২০১৮

৯২ বলে ১১৭ করে ফিরলেন সৌম্য সরকার

খেলা ডেস্ক
আরটিএনএন
চট্রগ্রাম: একের পর এক ছয় আছড়ে পড়ছে গ্যালারিতে। ডাউন দ্য উইকেটে এসে অনায়াসে খেলছেন দারুণ সব শট। কে বলবে, গত ১০ ওয়ানডে ইনিংসে তার কোনো ফিফটি নেই? মনে হচ্ছিল, তিন বছর আগের সেই সৌম্যই যেন ফিরে এসেছেন।

অথচ এই সিরিজে তার খেলার কথাই ছিল না। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের মূল দলে তিনি ছিলেন না ডাক পেয়েছেন হুট করে, এক দিন জাতীয় লিগ খেলা অবস্থায়। খুলনার হয়ে খেলা স্থগিত রেখেই বিমানে চড়েছেন চট্টগ্রামের, নামার পর সকালে ঐচ্ছিক অনুশীলনে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) যোগ দিয়েছিলেন দলের সঙ্গে।

শুক্রবার (২৬ অক্টোবর) সুযোগ পাবেন, সেটা তখনও জানা ছিল না। মাশরাফি বিন মুর্তজা অবশ্য আভাস দিয়েছিলেন, তিনি নামতে পারেন।

সেই নামাটাও এমন একটা সময়ে হলো, বাংলাদেশ প্রথম বলেই হারিয়ে ফেলেছে লিটন দাসকে। সৌম্য নামলেন তিনে, কার্যত আসলে ওপেনিংয়ে। শুরুতে সঙ্গী ইমরুলই ছিলেন একটু বেশি আগ্রাসী, সৌম্য পেলেন ৫৪ বলে ফিফটি।

এর মধ্যে একটি ছয়ও মেরেছেন। কিন্তু ঝড়টা শুরু করলেন এর পরেই, ফিফটি থেকে সেঞ্চুরি পর্যন্ত করতে খেললেন ২৭ বল। ৮১ বলে পেলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি, তিন বছর আগে প্রথমটি পেয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে।

সেই সিরিজেই দক্ষিণ আফ্রিকার সঙ্গে এই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে করেছিলেন ম্যাচ জেতানো ৯০। এরপর দেশের মাটিতে আর কোনো ফিফটিই ছিল না তার।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, আরিফুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু এবং সৌম্য সরকার।

জিম্বাবুয়ের একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, সেফাস ঝুয়াও, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, শেন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, রিচার্ড এনগারাভা, কাইল জারভিস এবং ওয়েলিংটন মাসাকাদজা।



মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

রাজশাহীকে বড় ব্যবধানে হারিয়ে যাত্রা শুরু ঢাকার

ক্রীড়া প্রতিবেদকআরটিএনএনঢাকা: তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস বড় জয়ে শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ . . . বিস্তারিত

২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দলের আলোচিত যত ঘটনা

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ২০১৮ সাল বাংলাদেশের ক্রিকেটে ভাল ও মন্দের মিশ্রণ লক্ষ্য করা গিয়েছে। এবছরই বাংলাদেশের ক্রিকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com