সর্বশেষ সংবাদ: |
  • গাড়িবহরে হামলার বিষয়ে ড. কামালের সংবাদ সম্মেলন শুক্রবার বিকালে
  • তৃতীয় বেঞ্চে আজ শুনানি হতে পারে খালেদা জিয়ার রিট
  • নির্বাচনী সহিংসতা ‘তৃতীয় শক্তির পাঁয়তারা’ কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ সিইসির

আঙুলের রিপোর্ট ভালো, দুশ্চিন্তার কোন কারণ নেই বললেন সাকিব

১০ অক্টোবর,২০১৮

আঙুলের রিপোর্ট ভালো, দুশ্চিন্তার কোন কারণ নেই বললেন সাকিব

খেলা ডেস্ক
আরটিএনএন
মেলবোর্ন: এশিয়া কাপের শেষের দিকে সাকিব আল হাসানের না থাকাটা বাংলাদেশ দলের জন্য ছিল খুবই হতাশাজনক। আঙুলের সেই চোটের জন্য ক্রিকেটে এ বছরই আর হয়তো ফিরছেন না টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। চিকিৎসার জন্য এখন অস্ট্রেলিয়ার আছেন তিনি। আর সুদুর মেলবোর্ন থেকেই চোটাক্রান্ত আঙুল নিয়ে ভক্তদের সুখবর দিলেন এই টাইগার অলরাউন্ডার।

মঙ্গলবার সাকিব জানালেন, আঙুলের রিপোর্ট নাকি ভালো এসেছে। তাই দুশ্চিন্তার কোন কারণ নেই। মেলবোর্নে ডা. গ্রেগ হয়ের অধীনে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণ শেষে সুখবরটি জানালেন লাল-সবুজের এই অলরাউন্ডার।

তিনি বলেন, ‘রিপোর্ট সব ভালো। ইনফেকশন নিয়ন্ত্রণে আছে। তবে পুরো সেরে উঠতে সময় লাগবে। কত সময় লাগবে, সেটি অবশ্য এখনই বলা কঠিন। তবে মেলবোর্নে আরও এক সপ্তাহ থাকতে হবে।’

তিনি জানান, এই এক সপ্তাহ তাকে অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেয়া হবে। শেষ হলে আরেকবার হাত দেখে পরবর্তী করণীয় ঠিক করা হবে। তবে আগামি তিন মাস তিনি ব্যাট ধরতে পারবেন না বলে কড়া নির্দেশনা দিয়ে রেখেছেন চিকিৎসক।

এ বছর ২৭শে জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় বাঁ হাতের কনিষ্ঠায় চোট পান সাকিব। আঙুলটির দ্বিতীয় জয়েন্টের হাড় ছুটে যায় এবং লিগামেন্টও ইনজুরি হয়।

এর পর তাকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে প্রাথমিক চিকিৎসা, এবং ছয় সপ্তাহের বিশ্রামের পর অস্ট্রেলিয়ায় যান সাকিব। মেলবোর্নে স্পোর্টস সার্জন ডা. গ্রেগ হয় তাকে দেখেন। তাকে স্টেরয়েড ইনজেকশন দেয়া হয়।

পরে আগস্ট মাসে যুক্তরাষ্ট্রে আরেক জন হ্যান্ড সার্জন ডা. লুইস ইস্টলিখ তাকে দেখেন। সেখানেও তাকে স্টেরয়েড ইনজেকশন দেয়া হয়।

‘দুজন ডাক্তারই বলেছেন যে শেষ পর্যন্ত হয়তো অপারেশন লাগতে পারে, কিন্তু যতদিন সম্ভব অপারেশন ছাড়া অন্যভাবে চিকিৎসার মাধ্যমে সাকিব আল-হাসান খেলা চালিয়ে যেতে পারেন। এর পরও যদি খেলতে কষ্ট হয় তাহলে অপারেশনের কথা ভাবা হবে,’ বলেন ডা. চৌধুরী।

তবে এশিয়া কাপের সময়ও ব্যথানাশক ওষুধ নিয়ে কয়েকটি ম্যাচ খেলার পর তার ব্যথা বেড়ে যায়। এর পর দেশে ফিরে আসেন সাকিব। পরীক্ষা করে দেখা যায় যে তার আঙুলে সংক্রমণ হয়েছে।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

টেস্টের পর ওয়েন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়

স্পোর্টস ডেস্কআরটিএনএনঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর এবার ওয়ানডে সিরিজও জিতে নিলো বাংলাদেশ। সিরিজ নির . . . বিস্তারিত

প্রথম ‘রাজনৈতিক’ সংবাদ সম্মেলনে প্রশ্নবানে জর্জরিত মাশরাফি!

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্তের পর প্রথমবারের মত গণমাধ্যমের মুখোমুখি হলেন বাংলাদেশের ওয়া . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com