সর্বশেষ সংবাদ: |
  • গাজীপুরের টঙ্গীর আরিচপুরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত, আশঙ্কাজনক অবস্থায় একজন হাসপাতালে
  • নির্বাচনের মাঠ এখনও লেভেল প্লেয়িং হয়নি: ড. কামাল
  • প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না নির্বাচন কমিশন, প্রার্থীদের সমান সুযোগ নিশ্চিতে নিরপেক্ষতার প্রশ্নে ছাড় নয় : কমিশনার শাহাদাত
  • বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হবে ১৮ নভেম্বর, প্রথম দিন রাজশাহী ও রংপুর বিভাগ

এশিয়া কাপ খেলতে আমিরাতের পথে টাইগাররা

১০ সেপ্টেম্বর,২০১৮

এশিয়া কাপ খেলতে আমিরাতের পথে টাইগাররা

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: এশিয়া কাপ খেলতে মাশরাফির নেতৃত্বে জয়ের প্রত্যাশা নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশের ক্রিকেট টিম। রোববার সন্ধার পর একটি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা করেন তারা।

তবে, ভিসা জটিলতার কারণে শেষ পর্যন্ত মাশরাফিদের সঙ্গী হতে পারলেন না দু’জন। তামিম ইকবাল এবং রুবেল হোসেন। তাদের রেখেই যেতে হল মাশরাফির দলকে। ভিসা জটিলতার অবসান হলে সোমবার কিংবা মঙ্গলবার দুবাইতে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন বলে কথা রয়েছে।

আগে থেকেই জানা ছিল, স্ত্রী-কন্যাকে সঙ্গ দেয়ার জন্য যুক্তরাষ্ট্রে থাকা সাকিব আল হাসান দেশে ফিরবেন না। সরাসরি গিয়ে দুবাইতে যোগ দেবেন দলের সঙ্গে। ওয়েস্ট ইন্ডিজে সিপিএল খেলা মাহমুদউল্লাহ রিয়াদ আগেই দেশে ফিরেছিলেন। তিনিও আজ সঙ্গী হয়েছেন মাশরাফিদের।

সম্প্রতি নতুন কোচ স্টিভ রোডসের অধীনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের বাইরে ওয়ানডে ও টি-টোয়েন্টি জিতে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ দল।

বাংলাদেশের সামনে এখন বড় চ্যালেঞ্জ এশিয়া কাপ ক্রিকেট। বহুজাতিক টুর্নামেন্টের মধ্যে এশিয়া কাপ ক্রিকেটই বাংলাদেশের জন্য সবচেয়ে আকর্ষণীয় ও সম্ভাবনাময়। কারণ, এশিয়া কাপের গত তিন আসরের দুবারই যে ফাইনাল খেলেছে টাইগাররা! আর এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য স্থির করে এশিয়া কাপে অংশ নিতে গেলো বাংলাদেশ দল। বাংলাদেশের লক্ষ্য যে চ্যাম্পিয়নশিপ, সেটা একদিন আগেই সংবাদ সম্মেলনে বলে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

সাকিব, তামিম, রুবেল ছাড়াও দলের সঙ্গে আজ আরব আমিরাত যেতে পারলেন না শেষ মুহূর্তে এশিয়া কাপের ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ভিসা জটিলতা তাদের ক্ষেত্রে হয়েছে। যদিও তারা আশাবাদী, টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই আরব আমিরাত গিয়ে পৌঁছাতে পারবেন তারা।

আগের অন্যবারের চেয়ে ভিন্ন ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ। যেখানে অংশগ্রহণকারী ছয় দল প্রথম পর্বে খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। সেখান থেকে দুই গ্রুপের শীর্ষ দুই দলকে নিয়ে সুপার ফোর বা মূল পর্ব।

প্রথম পর্বে 'বি' গ্রুপে রয়েছ বাংলাদেশ। গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী। পরে ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবেন মাশরাফি-সাকিবরা।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

নির্বাচনের ব্যস্ততার কারণে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলছেন না মাশরাফি

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ওয়েস্ট ইন্ডিজের সাথে আসন্ন সিরিজে খেলতে নাও পারেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। বিসিব . . . বিস্তারিত

শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: লজ্জা থেকে বাঁচতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। সেটিই করলো মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী। স . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com