সাকিবের তর্কের ভিডিও ভাইরাল, কী বলছেন সাকিব

০৮ আগস্ট,২০১৮

সাকিবের তর্কের ভিডিও ভাইরাল: কী বলছেন সাকিব

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: মঙ্গলবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে যেখানে দেখা যায় সাকিব আল হাসানের সাথে বাংলাদেশের জার্সি গায়ে দেয়া এক ব্যক্তির তর্ক হচ্ছে।

ভিডিওতে দেখা যায় সাকিব আল হাসানকে উদ্দেশ্য করে এক ব্যক্তি কিছু বলার পর, সাকিব ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান। খবর বিবিসির।

শুরুতে অনেকেই বলছিলেন যে এই তর্ক নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে সাকিব আল হাসানের বক্তব্যের প্রেক্ষিতে হয়। তবে সাকিব আল হাসান তার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন ভিডিওটিতে যে বার্তা ছড়ানো হয়েছে তা ভুল।

বিবৃতিতে সাকিব যা বলেছেন হুবহু তা তুলে ধরা হলো, ‘আমার প্রিয় ভক্ত এবং অনুসারীদের উদ্দেশ্য করে কিছু কথা বলতে চাই। সম্প্রতি আমাকে নিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর লবিতে আমাকে এবং আমার একজন তথাকথিত ‘ফ্যান’ এর সাথে তর্ক বিতর্ক করতে দেখা যায়। এই ক্লিপটি সম্পূর্ণ ভুলভাবে উপস্থাপন করা হয়েছে যা প্রকৃত ঘটনা প্রকাশ করে না’।

‘পর পর ম্যাচ থাকায় আমি এবং আমার সহকর্মী বেশ ক্লান্ত ছিলাম এবং আমরা আমাদের রুমে ফিরে যাচ্ছিলাম। আমরা আমাদের নিজস্ব সরঞ্জাম এবং ব্যাগ বহন করছিলাম তাই আমাদের হাত পূর্ণ ছিল যা কোনভাবেই অটোগ্রাফ দেয়া অবস্থায় ছিল না। আমরা সর্বদাই আমাদের ভক্তদের সাথে সময় কাটাতে পছন্দ করি এবং তাদের সাথে ছবি তুলে, অটোগ্রাফ দিয়ে মুহূর্তগুলি ভাগ করে নেওয়ার চেষ্টা করি। কিন্তু ভক্তদেরও বুঝতে হবে যে আমরাও মানুষ’।

ভক্তদের সমর্থনের প্রশংসা করে সাকিব আল হাসান তার বিবৃতিতে বলার চেষ্টা করেছেন যে, মাঠে ভালো খেলার চেষ্টার সাথে সাথে অনেক সময় খেলোয়াড়দের নিজেদের গুছিয়ে রাখা কষ্টের হয়। তার ভাষ্য অনুযায়ী, ‘আমাদের কি ব্যস্ত কিংবা ক্লান্ত অনুভব করার অনুমতি নেই?’

সাকিব বলেন তিনি তার ভক্তদের অসম্ভব ভালোবাসেন এবং মাঠে তাদের জন্য খেলেন। তার ভাষ্যে, ‘আমি জানি কিছু মানুষ, যারা হয়তো আমাকে ফলো করে অথবা করে না, কিন্তু সর্বদা ছোট ছোট বিষয়ে আমাকে নিচু করতে পছন্দ করে। তাদের উদ্দেশ্যে বলতে চাই আমাদের থেকে ভাল কিছু প্রত্যাশা করতে হলে এই নীচু মানসিকতার পরিবর্তন প্রয়োজন। প্রত্যেকটা ম্যাচে আমরা এমনিতেই অনেক বেশি চাপে থাকি, নতুন কোন চাপ প্রয়োগ না করার জন্যে বিশেষ অনুরোধ করা হল। আর এই মানসিকতার বাইরে যারা আছেন আমি সর্বদা তাদের পাশে আছি’।

সেখানে হোটেলে অবস্থানরত আরেক বাংলাদেশি শেখ মিনহাজ হোসেন তার ফেসবুকে লেখেন, ‘আমাকে বিশ্বাস করতে পারেন। আমি তখনই হোটেলে ঢুকেছি। আশেপাশের সব মানুষ একই কথা বলছিলো। সবাই আরও ওই ছেলেটার উপর ক্ষ্যাপা ছিল। ছেলেটা কেন বেশি বিরক্ত করছিলো, এবং সাকিবকে পিছন থেকে অশালীন মন্তব্য করলো? এখন ফেসবুকে দেখি মানুষ ক্যাপশন দিয়েছে যে, ওটা ‘নিরাপদ সড়ক চাই’ এর ব্যাপারে ছিল। অথচ গতকাল ওইসময় এ ব্যাপারে কোন কথাও হয় নাই’।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের নেতৃত্বে জয় পায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যেখানে সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন সাকিব।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

নিষেধাজ্ঞা কাটলেও শুরুতেই জাতীয় দলে জায়গা হচ্ছে না আশরাফুলের

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরার আশায় যখন ভক্তকুল উদ্বেলিত তখন আশরাফুল জানালেন আশ্চর . . . বিস্তারিত

নিষেধাজ্ঞা উঠছে ১৩ আগস্ট, আশরাফুলের জাতীয় দলে ফেরার সুযোগ কতটা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ১৩ অগাস্ট বাংলাদেশের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠছে মোহাম্মদ আশরাফুলের। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com