আমিরাতকে উড়িয়ে দিয়ে গ্রুপসেরা টাইগ্রেসরা

১১ জুলাই,২০১৮

টাইগ্রেসরা

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা ধুঁকলেও নেদারল্যান্ডসে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ফাহিমা খাতুনের দুর্দান্ত হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।

এদিন প্রথমে ব্যাট করে ১৬.২ ওভারে ৩৯ রান করে অল আউট হয়ে যায় আমিরাত। জবাবে ৭৯ বল হাতে রেখেই জয়ের জন্য ৪০ রান তুলে নেয় বাংলাদেশ। টানা ৩ জয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখল মেয়েরা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ফাহিমা খাতুন।

এদিন টি-টুয়েন্টি সংস্করণে প্রথম বাংলাদেশি হিসাবে হ্যাট্রিক করলেন লেগ স্পিনার ফাহিমা। এ সংস্করণে যে রেকর্ড নেই টাইগারদেরও।

মূলত এশিয়া কাপ থেকেই নতুন রূপে হাজির হয়েছে বাংলাদেশের মেয়েরা। জয়কে নিত্যসঙ্গী করে এগিয়ে চলছে তারা। তারই ধারাবাহিকতায় টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে যথাক্রমে পাপুয়া নিউ গিনি ও নেদারল্যান্ডসকে হারায় তারা।

মঙ্গলবার টসে হেরে ব্যাট করতে নামা আমিরাতের ব্যাটিংয়ে ধস নামান ফাহিমা। ম্যাচের ১৩তম ওভারের চতুর্থ বলে উডেনি ডোনা, পরের বলে এশা রোহিত ওঝা ও কাভিশা কুমারিকে আউট করে প্রথম বাংলাদেশী হিসাবে টি-টুয়েন্টি সংস্করণে হ্যাটট্রিকের অনন্য রেকর্ড গড়েন ২৫ বছর বয়সী এই স্পিনার। এর আগে নিশা আলিকেও ফেরান তিনি। এদিন ৪ ওভার বল করে ৮ রানের খরচায় ৪ উইকেট তুলে নেন তিনি।

আমিরাতের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন এশা। এছাড়া আরো কোন ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। জবাবে ব্যাট করতে নেমে ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। নিগার সুলতানা ২১ রানে অপরাজিত থাকেন। এছাড়া সানজিদা ইসলাম ১৫ রান করেন।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

‘নিষেধাজ্ঞার কবলে মোস্তাফিজ’

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: বিদেশি লিগে মোস্তাফিজুর রহমানের খেলার ওপর নিষেধাজ্ঞা প্রদান করল বিসিবি। আগামী ২ বছর আইপিএল-পিএসএ . . . বিস্তারিত

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল ঘোষণা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল। জেসন হোল্ড . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com