আমিরাতকে উড়িয়ে দিয়ে গ্রুপসেরা টাইগ্রেসরা

১১ জুলাই,২০১৮

টাইগ্রেসরা

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের পুরুষ ক্রিকেটাররা ধুঁকলেও নেদারল্যান্ডসে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ফাহিমা খাতুনের দুর্দান্ত হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।

এদিন প্রথমে ব্যাট করে ১৬.২ ওভারে ৩৯ রান করে অল আউট হয়ে যায় আমিরাত। জবাবে ৭৯ বল হাতে রেখেই জয়ের জন্য ৪০ রান তুলে নেয় বাংলাদেশ। টানা ৩ জয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখল মেয়েরা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ফাহিমা খাতুন।

এদিন টি-টুয়েন্টি সংস্করণে প্রথম বাংলাদেশি হিসাবে হ্যাট্রিক করলেন লেগ স্পিনার ফাহিমা। এ সংস্করণে যে রেকর্ড নেই টাইগারদেরও।

মূলত এশিয়া কাপ থেকেই নতুন রূপে হাজির হয়েছে বাংলাদেশের মেয়েরা। জয়কে নিত্যসঙ্গী করে এগিয়ে চলছে তারা। তারই ধারাবাহিকতায় টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে যথাক্রমে পাপুয়া নিউ গিনি ও নেদারল্যান্ডসকে হারায় তারা।

মঙ্গলবার টসে হেরে ব্যাট করতে নামা আমিরাতের ব্যাটিংয়ে ধস নামান ফাহিমা। ম্যাচের ১৩তম ওভারের চতুর্থ বলে উডেনি ডোনা, পরের বলে এশা রোহিত ওঝা ও কাভিশা কুমারিকে আউট করে প্রথম বাংলাদেশী হিসাবে টি-টুয়েন্টি সংস্করণে হ্যাটট্রিকের অনন্য রেকর্ড গড়েন ২৫ বছর বয়সী এই স্পিনার। এর আগে নিশা আলিকেও ফেরান তিনি। এদিন ৪ ওভার বল করে ৮ রানের খরচায় ৪ উইকেট তুলে নেন তিনি।

আমিরাতের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন এশা। এছাড়া আরো কোন ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। জবাবে ব্যাট করতে নেমে ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। নিগার সুলতানা ২১ রানে অপরাজিত থাকেন। এছাড়া সানজিদা ইসলাম ১৫ রান করেন।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

কেন ইমরুল কায়েসকে দলে আগে নেওয়া হয়নি: রুহুল আমিন

খেলা ডেস্কআরটিএনএনআবুধাবি:ইমরুল কায়েস দলে ফিরেই ৭২ রানের একটি ইনিংস খেলেন। এশিয়া কাপের বাঁচা মরার ম্যাচে আফগানিস্তানকে . . . বিস্তারিত

ভারতকে ২৩৮ রানের টার্গেট দিল পাকিস্তান

খেলা ডেস্কআরটিএনএনআবুধাবি: পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদের শতাধিক (১০৭) করা জুটিতে একসময় মনে হয়েছিল ২৭০ প্লাস রান কোন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com