বাংলাদেশকে প্রস্তুতির জন্য মাঠও দিচ্ছে না শ্রীলঙ্কা!

১২ মার্চ,২০১৮

বাংলাদেশকে প্রস্তুতির জন্য মাঠও দিচ্ছে না শ্রীলঙ্কা!

খেলা ডেস্ক
আরটিএনএন
কলম্বো: ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফিতে নিজেদের তৃতীয় লড়াইয়ে বুধবার মাঠে নামবে বাংলাদেশ দল। এই ম্যাচকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিতে সোমবার অনুশীলন করার কোনো সুযোগ পায়নি বাংলাদেশ। প্রস্তুতির জন্য মাঠ না পাওয়ায় অনুশীলন বাতিল করে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

গত শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছিল বাংলাদেশ। তাই গতকাল রোববার পুরো দল ছিল বিশ্রামে ছিল। এবার যখন প্রস্তুতি নিতে চাইলেন তামিমরা তখন পেলেননা মাঠই। অতিথি দলের প্রতি স্বাগতিক বোর্ডের এমন অপেশাদারি আচরণে ক্ষোভের সঙ্গে হতাশাও প্রকাশ করেছেন সুজন।

বুধবার সন্ধ্যায় নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। অন্যদিকে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় নিদাহাস ট্রফিতে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ জয় পেয়েছিল পাঁচ উইকেটে। সে ম্যাচে স্বাগতিকরা প্রথমে ব্যাট করতে নেমে ২১৪ রানের বিশাল সংগ্রহ গড়ে। জবাবে বাংলাদেশ মুশফিকুর রহিমের অসাধারণ সাফল্যে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে।

মুশফিক সে ম্যাচে ৭২ রানের হার না মানা একটি ইনিংস খেলেন। মাত্র ৩৫ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় এই ইনিংস সাজিয়েছিলেন বাংলাদেশ উইকেটরক্ষক।

এই জয় আমাদের আত্মবিশ্বাস জোগাবে: তামিম

মুশফিকুর রহিমের এক কাব্যিক ইনিংসের ওপর ভর করে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক দেশকে পাঁচ উইকেট হারিয়ে অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

শনিবার শ্রীলঙ্কার দেয়া ২১৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টাইগাররা। সব ফরমেটেই ক্রমাগত হারতে থাকা এই টাইগারদের জন্য নিঃসন্দেহে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।

সময়টা বড্ড কঠিন যাচ্ছিলো। দক্ষিণ আফ্রিকা সফর থেকে সেই যে বিপর্যয় শুরু, সেটা চলতে থাকে দেশের মাটিতেও। যেন জিততেই ভুলে গিয়েছিল বাংলাদেশ। তিন ফরম্যাট মিলে সাত ম্যাচে জয়হীন। আর ১৪ টি-টায়েন্টির মধ্যে জয় মাত্র একটিতে।

কলম্বোতে ক্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে শোচনীয় হার। রদিকে সমালোচনার ঝড়। বাংলাদেশ ক্রিকেট শেষ। অনেকেই বলতে শুরু করে দেন। তবে আত্মবিশ্বাস আর ধৈর্য হারায়নি দল। অবশেষে শনিবার রাতে হাসলো বাংলাদেশ। রেকর্ড গড়া জয়।

২১৫ রান তাড়া করে ৫ উইকেট এ জয়টাকে দলীয় প্রচেষ্টার ফল হিসেবে দেখছেন ওপেনার তামিম ইকবাল। গতকাল ম্যাচ মেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন,‘আমরা খুব করে চাচ্ছিলাম একটা জয়। সাপোর্ট স্টাফ বলেন, ম্যানেজমেন্ট, আমরা ক্রিকেটাররা, সবাই চাচ্ছিলাম ভালো করতে। চাচ্ছিলাম একটি ম্যাচ যেন জিতি। সবাই চেষ্টা করছিল, যে করেই হোক একটা ম্যাচ জিততে হবে। একটা বিশেষ কিছু, বাড়তি কিছু ছিল।’

টানা হারের ফলে দল ব্যাকফুটে চলে গিয়েছিল বলে স্বীকার করে নেন তামিম। যে কারণে এ জয়টা খুব করে দরকার ছিল বলে জানান। তামিম বলছিলেন,‘শেষ সিরিজের পর আমরা খুব হতাশ ছিলাম। কারণ আমরা মনে করি না যে আমরা এতটা খারাপ দল, যেভাবে পারফর্ম করছিলাম। এখানেও প্রথম ম্যাচটা ভালো করিনি। দলের জন্য খুব দরকার ছিল জয়টি। এই জয় আমাদের আত্মবিশ্বাসের জন্য খুব ভালো হবে।’

আবার এ জয়ে খুব বেশি উচ্ছ্বাসও প্রকাশ করছেন না তামিম। পা রাখছেন মাটিতেই। তামিম বললেন,‘হ্যাঁ, আমরা ভালো একটা জয় পেয়েছি। কিন্তু তারমানে এই নয় যে আমরা এই হয়ে গেছে ওই হয়ে গেছি। এই করতে পারি তাই করতে পারি। আমি মনে করি এটা একটা ফরম্যাটে যেখানে আমরা এখনও শিখছি। অন্য দুই ফরম্যাটের চেয়ে টি-টোয়েন্টিতে আমরা কম অভ্যস্ত। তবে আমরা এখানেও ভালো করব। এ জয়টা আত্মবিশ্বাস জোগাবে।’

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

সাকিব-তামিমকে ছাড়া দল প্রস্তুত: মাশরাফি

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে স্বাগতিক বাংলাদেশ। দলের দুই সেরা . . . বিস্তারিত

জিম্বাবুয়ের বিপক্ষে কাল মাঠে নামবে বাংলাদেশ

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আগামীকাল সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। মিরপুর শেরে বা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com