বাংলাদেশের টি-২০ অধিনায়কও মাহমুদউল্লাহ

১৩ ফেব্রুয়ারি,২০১৮

বাংলাদেশের টি-২০ অধিনায়কও মাহমুদউল্লাহ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: সাকিবের অনুপস্থিতিতে টেস্টের ধারাবাহিকতায় টি-টোয়েন্টিতেও মাহমুদউল্লাহ রিয়াদের হাতে অধিনায়কত্ব তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। একইসঙ্গে শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহর নাম ঘোষণা করা হয়। এর আগে লন্ডনে চিকিৎসাধীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন রিয়াদকে অধিনায়ক করতে অনুমোদন দেন।

এদিকে আঙুলের চোঁট কাটিয়ে উঠতে না পারায় টেস্টের মতো টি-২০ সিরিজেও একাদশে পাওয়া যাচ্ছে না টি-টোয়েন্টির বড় তারকা সাকিব আল হাসানকে। ফলে একজন বাঁহাতি স্পিনার হিসেবে নাজমুল হাসানকে দলে ডাকা হয়েছে। ২৬ বছর বয়সী নাজমুল এখন অভিষেকের অপেক্ষায়। মঙ্গলবার বিকেলে দলের সঙ্গে অনুশীলন করতেও দেখা গেছে এই তরুণ ঘূর্ণি তারকাকে।

১৫ সদস্যের টি-টোয়েন্টি দল:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন।

এর আগে বিসিবির পক্ষ থেকে জানানো হয় দু’টি টেস্ট ম্যাচের পর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টির জার্সিতেও মাঠে থাকতে পারছেন না বিশ্বের এক নম্বর অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। যে কারনে দর্শক সারিতই থাকতে হচ্ছে সাকিবকে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পাওয়ায় চট্টগ্রাম ও ঢাকা টেস্টের মতো শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিও খেলা হচ্ছে না তার।

যদিও শনিবার (১০ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য সাকিবকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি।

গত ৫ ফেব্রুয়ারি (সোমবার) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক অনুষ্ঠানে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার আগ্রহ প্রকাশ করে সাকিব বলেছিলেন, আগামী ১০ ফেব্রুয়ারি আমার হাতের ব্যান্ডেজ খোলা ও সেলাই কাটা হবে। তাৎক্ষণিকভাবে তখনই বলা যাবে না আমি খেলতে পারবো কি না। দুই/তিন পর যদি বুঝি খেলার অবস্থা আছে তাহলে প্রথম টি-টিয়েন্টি খেলব।

আয়নাবাজি দেখবেন সাকিব আল হাসান
ঢাকা: ‘আয়নাবাজি’ ছবিটি অবশ্যই দেখবেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। চমকপ্রদ এমন খবর জানা গেল সোমবার দিবাগত রাতে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর ফেসবুক পোস্টে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী দেশসেরা এই তারকা ক্রিকেটার সঙ্গে একটি সেলফি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘অয়নাবাজি’র শুটিংয়ে এসেছিলেন অল রাউন্ডার। অনেকক্ষণ শুটিং দেখে সেদিনই সাকিব আল হাসান আমাকে বলেছিলেন চঞ্চল ভাই- ‘অবশ্যই আয়নাবাজি দেখবো।’

‘রাজধানীর কোক স্টুডিওতে গেল বছর ‘আয়নাবাজি’র শুটিং দেখতে এসেছিলেন সাকিব আল হাসান। তখন তিনি আমাদের শুটিং দেখে মুগ্ধ হয়েছিলেন আর ফেরার সময় বলেছিলেন ‘অবশ্যই তিনি আয়নাবাজি দেখবেন।’

এদিকে, বর্তমানে আফগানদের সঙ্গে খেলা চলছে বাংলাদেশের। শেষ হচ্ছে আগামী ১ অক্টোবর। তারপরই ৭ অক্টোবর ইংল্যান্ড বধে নামবে টাইগাররা। তবে চঞ্চল চৌধুরী আশা করছেন, এরমধ্যেই সুযোগ বের করে আয়নাবাজি দেখবেন সাকিব।

প্রসঙ্গত, অমিতাভ রেজা পরিচালিত বহুল আলোচিত ‘আয়নাবাজি’ মুক্তি পাচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী ও নাবিলা। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমুখ।

‘আয়নাবাজি’ ছবির চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন এবং প্রযোজনায় করেছে কনটেন্ট ম্যাটার্স। এ ছবিটির জন্য বিভিন্ন গান তৈরি করেছেন অর্ণব, হাবিব ওয়াহিদ, ফুয়াদ আল মুক্তাদির ও চিরকুট ব্যান্ড।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

নিজের শেষ বিশ্বকাপ খেলতে চান মালিঙ্গা 

খেলা ডেস্কআরটিএনএনকলম্বো: নিজের শেষ বৈশ্বিক টুর্নামেন্ট হিসেবে আগামী বছরের বিশ্বকাপে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ শ্রীলংকান পেসার ল . . . বিস্তারিত

দেশে ফিরলেন সাকিব, মাঠে ফিরবেন কবে?

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: অস্ট্রেলিয়ায় আঙুলের পরীক্ষা করিয়ে রবিবার দেশে ফিরেছেন সাকিব আল হাসান। সাকিব বলেছেন, তার চোট থেকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com