বিরাট ব্যবধানে মিরপুর টেস্টে বাংলাদেশের পরাজয়

১০ ফেব্রুয়ারি,২০১৮

মুশফিক ফাইল ছবি

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: মিরপুরে অনুষ্ঠিত চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার দেয়া ৩৩৯ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১২৩ রানে অলআউট হয়েছে টাইগাররা। ফলে শ্রীলঙ্কার কাছে ২১৫ রানের বিরাট ব্যবধানে হারলো বাংলাদেশ।

দলের পক্ষে ধনঞ্জয়া ৫টি ও হেরাথ ৪টি উইকেট নিয়েছেন। বাকি উইকেটটি নিয়েছেন পেরেরা। এ ইনিংসে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে মুমিনুল হক।

আর এই জয়ের মধ্য দিয়ে লঙ্কাবাহিনী সিরিজটা নিজেদের করে নিল। দুই ম্যাচ সিরিজের প্রথমটি ড্র ও দ্বিতীয়টিতে জয় পাওয়ায় সিরিজ শ্রীলঙ্কার।

সিরিজ জয়ে শ্রীলঙ্কার দেয়া ৩৩৯ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৩ ও ব্যক্তিগত ২ রানের মাথায় দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফিরে যান ওপেনার তামিম ইকবাল। এরপর দলীয় ৪৯ ও ব্যক্তিগত ১৭ রানে হেরাথের বলে আউট হন ইমরুল। শেষ পর্যন্ত ২ উইকেটে ৫৭ রান করে প্রথম সেশন শেষ করে বাংলাদেশ।

প্রথম সেশনে কিছুটা লড়াই করলেও দ্বিতীয় সেশনে তার লেশমাত্র ছিলো না। দ্বিতীয় সেশনে শ্রীলঙ্কার বোলিং তোপে পড়ে একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে গত টেস্টে ১০০০ এর রান করা বাংলাদেশ।

লাঞ্চ-বিরতিতে থেকে ফিরেই হেরাথের বলে আউট হন ৩৩ রান করা মুমিনুল। দলীয় ৬৪ ও ব্যক্তিগত ৩৩ রানে হেরাথের বলে উইকেট কিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এর কিছুক্ষণ পরই মুমিনুলের পথ ধরেন লিটন দাশ।

দলের রান যখন ৭৮ তখন ধনঞ্জয়ার বলে মেন্ডিসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে ১২ রান করেন তিনি।

এরপর ১০০ রানের মাথায় মাহমুদউল্লাহ (১৭), দলীয় ১০২ রানে সাজঘরে ফিরে যান মুশফিক (২৫) ও সাব্বির রহমান (১)। ১০৪ রানের মাথায় আব্দুর রাজ্জাক (২), ১১৩ রানে মিরাজ (৭) ও ১২৩ রানের মাথায় তাইজুল ইসলাম (৬) আউট হন।

সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন শনিবার প্রথম সেশনেই শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের শেষ দুটি উইকেট তুলে নেয় বাংলাদেশ। তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে শেষ দুই উইকেটে আরও ২৬ রান যোগ করে লঙ্কানরা। ২২৬ রানে সবকটি উইকেট হারায় সফরকারীরা। এতে করে জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩৩৯ রানের টার্গেট দাড়ায়।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

বাংলাদেশ ক্রিকেটের সাময়িক বিপর্যয় নিয়ে যা বললেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘ঘরের মাঠে একটা সিরিজ দিয়ে ক্রিকেটারদের মান বিচার করাটা কিছুটা অন্যায় হবে’- . . . বিস্তারিত

কেন মাশরাফিকে টি২০-তে ফেরাতে চায় বিসিবি?

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বাংলাদেশের টি-টোয়েন্টি দলে মাশরাফি বিন মর্তুজা চাইলে খেলতে পারেন - এ কথা জানিয়েছেন বাংলা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com