জয় দিয়ে বিশ্বকাপ শুরু টাইগার যুবদের

১৩ জানুয়ারি,২০১৮

টাইগার যুবদের

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: জয় দিয়েই আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ যুবরা। আজ শনিবার লিংকনে নামিবিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ৮৭ রানের বড় জয় তুলে নেয় সাইফ হাসানের দল। আগামী ১৫ জানুয়ারি কানাডায় গ্রুপ পর্বের নিজেরদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

বৃষ্টির কারেন প্রথম অবস্থায় খেলা শুরু হতে বিলম্ব হয়। বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় সকাল ৮টা ৩২ মিনিটে। ফলে ম্যাচের ওভার কমিয়ে আনা হয় ২০ ওভারে।

প্রথমে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে পিনাক ঘোষ ১৭ বলে ২৬ রান করেন। ৪৩ বলে ৬০ রান করেন মোহাম্মাদ নাইম। ৪৮ বল খেলে ৮৪ রান করেছেন অধিনায়ক সাইফ হাসান।

এদিন বৃষ্টির কারণে খেলা শুরু হতে বিলম্ব হয়। বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় সকাল আটটা ৩২ মিনিটে। ফলে, ম্যাচের ওভার কমিয়ে আনা হয়। ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০ ওভারে। তিনি তিনটি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন। নামিবিয়ার পক্ষে পেট্রাস বার্গার ১টি, দেওয়াল্ড নেল ১টি, বেন শিকোঙ্গো ১টি ও শন ফুকে ১টি করে উইকেট নেন।

এরপর নামিবিয়া ব্যাট করতে নেমে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন এবেন ভ্যান উইক। বাংলাদেশের পক্ষে কাজী অনিক ২টি, হাসান মাহমুদ ২টি ও তৌহিদ হৃদয় ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ লড়াই করছে গ্রুপ ‘সি’তে। এই গ্রুপে আরও রয়েছে নামিবিয়া, ইংল্যান্ড ও কানাডা। এবারের আসরে মোট ২০টি ম্যাচ সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বিশ্বের ১০২টি দেশ ম্যাচগুলো দেখার সুযোগ পাচ্ছেন। এছাড়াও ডিজিটাল সম্প্রচারের মাধ্যমে বিশ্বের ২০৪টি দেশ খেলাগুলো উপভোগ করতে পারছে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে গাজী টিভি ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করছে।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৮৭ রানে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ইনিংস: ১৯০/৪ (২০/২০ ওভার)

(পিনাক ঘোষ ২৬, মোহাম্মদ নাঈম ৬০, সাইফ হাসান ৮৪, আফিফ হোসেন ১১, তৌহিদ হৃদয় ০*; পেট্রাস বার্গার ১/৩১, দেওয়াল্ড নেল ১/২২, বেন শিকোনগো ১/৩৬, মরিশিয়াস এনগুপিতা ০/৩০, শন ফুকে ১/৩৫, গারহার্ড লটারিং ০/৩৫)।

নামিবিয়া অনূর্ধ্ব-১৯ ইনিংস: ১০৩/৬ (২০ ওভার)

(জার্গেন লিন্ডে ৪, লোহান লৌরেন্স ৪, শন ফুকে ১, এবেন ভ্যান উইক ৫৫, এরিন ভ্যান মোলেনডর্ফ ০, নিকোল লফটি-ইটন ২৪, পেট্রাস বার্গার ১১*, গারহার্ড লটারিং ১*; কাজী অনিক ২/১৪, হাসান মাহমুদ ২/১২, রবিউল হক ০/২৪, নাঈম হাসান ০/১৯, আফিফ হোসেন ০/৩০, তৌহিদ হৃদয় ১/৪)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: সাইফ হাসান (বাংলাদেশ অনূর্ধ্ব-১৯)।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

ইতিহাস গড়া হলো না ক্রোয়েশিয়ার

খেলা ডেস্কআরটিএনএনমস্কো: ইতিহাস গড়া হলো না ক্রোয়েশিয়ার। সোনালি প্রজন্ম নিয়ে এসেও পারল না রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিততে। . . . বিস্তারিত

ক্যারিবীয়দের কাছে হোয়াইটওয়াশ টাইগাররা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচেও ব্যাটসম্যানদের চর . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com