ব্রেকিং সংবাদ: |
  • সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন, নিরঞ্জন ও শাহজাহানকে দুদকে তলব
  • জিজ্ঞাসাবাদের পর ছাড়া পেলেন বিডিজবসের প্রধান নির্বাহী
  • টরেন্টোর হামলাকারী সম্পর্কে সর্বশেষ যা জানা যাচ্ছে
  • তাবিথ আউয়াল ও আব্দুল হাই বাচ্চুকে দুদকে তলব
  • হঠাৎ কেঁপে উঠলো সিলেট, ৫ দশমিক ২ মাত্রার ভূমিকম্প
  • টরোন্টোয় গাড়িচাপায় প্রাণ গেল ১০ পথচারীর, ট্রুডোর সান্ত্বনা
  • বিজেপির শীর্ষ নেতাদের বক্তব্যে ঢাকার রাজনীতিতে তোলপাড়
  • খালেদা জিয়ার সাথে দেখা করতে গেছেন স্বজনরা
  • কাবুলে ভোটার নিবন্ধনকেন্দ্রে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩
  • ২৫ বছরের যুদ্ধে সোয়া কোটি মুসলিম নিহত, যা একটি বিশ্বযুদ্ধের সমান ক্ষয়ক্ষতি
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে সপ্তাহব্যাপী বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
  • ত্রিভুবন বিমানবন্দরের গাফিলতিই দুর্ঘটনার জন্য দায়ী: ইউএস-বাংলা
  • যে শর্তে গাজীপুর সিটি নির্বাচনে বিএনপিকে ছাড় দিল জামায়াত

ভারত ছাড়াই আইপিএল!

১০ জানুয়ারি,২০১৮

আইপিএল

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ভারতের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবার ভারতে না হয়ে দক্ষিণ আফ্রিকায় হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, এব্যাপরে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও দক্ষিণ অাফ্রিকাতেই আইপিএল হওয়ার সম্ভাবনা বেশি।

২০১৯ সালে ভারতে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে নিরাপত্তাব্যবস্থা নিয়ে সমস্যা হতে পারে। এমন দিক বিবেচনা করেই বিকল্প ভেন্যু হিসেবে দক্ষিণ আফ্রিকার নাম পছন্দ করেছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কর্মকর্তারা। তবে এখন কোনো কিছুই চূড়ান্ত না হলেও বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকাকেই প্রাধান্য দেয়া হচ্ছে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডও আইপিএল আয়োজনে প্রস্তুত বলে খবরে বলা হয়েছে।

তবে বোর্ডকর্তাদের পছন্দ দক্ষিণ আফ্রিকা হলেও এখন প্রশ্ন একটাই- ভারতের মতোই আগামী বছর দক্ষিণ আফ্রিকায় নির্বাচন। সেক্ষেত্রে দ্বিতীয় বিকল্প হিসেবে ভেসে আসছে সংযুক্ত আরব আমিরাতের নাম।

অন্য একটি সূত্র বলছে, আইপিএল কিছুটা এগিয়ে আনা হতে পারে। কারণ একদিনের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ইংল্যান্ড ও ওয়েলশে। আপাতত বোর্ডকর্তারা কী সিদ্ধান্ত নেন সেদিকেই তাকিয়ে ক্রিকেট সমর্থকরা।

এর আগে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতেই হয়েছিল আইপিএলের দ্বিতীয় আসর। ২০১৪ সালেও দেশের বাইরে প্রথম দুই সপ্তাহ হয়েছিল আইপিএল। লোকসভা নির্বাচনের কারণে প্রথম দুই সপ্তাহ আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের মাটিতে।

আইপিএলে তামিমকে দলে নিতে মরিয়া প্রীতি জিনতাই
আগামী ২৮ ও ২৯ জানুয়ারি শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের একাদশ আসরের নিলাম অনুষ্ঠান। আর এবারের আসরে বাংলাদেশ থেকে সাকিব, তামিম ও সাব্বিরসহ ৮ ক্রিকেটার অংশগ্রহণ করছেন। এর মধ্যে বাংলাদেশি হার্ডহিটার ওপেনার তামিম ইকবালকে দলে ভেড়াতে মরিয়া কিংস ইলেভেন পাঞ্জাবের প্রীতি জিনতা এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

বর্তমানে দারুণ ছন্দে রয়েছে তামিম ইকবাল। ২০১৭ সালটা তার বেশ ভালো কেটেছে। ছিলেন ২০১৭ সালের বিশ্বসেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। আর ২০১৮ সালের শুরুটাও দারুণ হয়েছে তামিমের। ত্রিদেশীয় সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে তুলে নিয়েছেন সেঞ্চুরি।

তামিমের এমন পারফর্মেন্সের পর ভারতীয় একটি ওয়েবসাইট জানিয়েছে, তামিমকে কিনতে আগ্রহী বেশ কয়েকটি ক্লাবই। পারফর্মেন্সের সুবাদেই এবারের আইপিএলের নিলামে নাম উঠতে যাচ্ছে এই ক্রিকেটারের নাম। আর সেই সাথে আইপিএলে দলও পেতে পারেন তিনি। তবে শেষ পর্যন্ত কোন দলে তামিম খেলতে পারেন সেটাই দেখার বিষয়।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ দ.আফ্রিকা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রি . . . বিস্তারিত

বাংলাদেশেই সর্ব প্রথম শুরু হচ্ছে ১০০ বলের ক্রিকেট!

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশেই সর্ব প্রথম শুরু হচ্ছে ১০০ বলের ক্রিকেট! যা অনেকের কাছেই অবাক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com