রাজশাহী কিংসকে ১৯৫ রানের টার্গেট

০৫ ডিসেম্বর,২০১৭

রাজশাহী কিংসকে ১৯৫ রানের টার্গেট

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: রাজশাহী কিংসকে ১৯৫ রানের টার্গেট দিয়েছে চিটাগাং ভাইকিংস। রাজশাহী কিংসের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে দুই উইকেটে ১৯৪ রান তুলেছে লুক রঞ্চির দল।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটের বিনিময়ে ১৯৪ রান করল চিটাগং। বাঁহাতি ব্যাটসম্যান লুইস রিসের ঝড়ো ৮০ রানের ইনিংসই দলটিকে নিয়ে গেছে এই বিশাল সংগ্রহের পথে।

এবারের বিপিএলে ঘরের মাটিতে প্রথম সাক্ষাতে রাজশাহী কিংসের কাছে হেরেছিল চিটাগং ভাইকিংস। এরপর দলদুটির দেখা হলো নিজেদের শেষ ম্যাচে। শীর্ষ চারে যাওয়ার সম্ভাবনা না থাকায় ম্যাচটি শুধু নিয়ম রক্ষার। এমন ম্যাচেই রাজশাহীকে রানের পাহাড়ের নিচে চাপা দিল চিটাগং।

টস হেরে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু হয়েছিল ভাইকিংসদের। লুক রঞ্চি ও লুস রিস মিলে যোগ করেন ৬৯ রান। ৩০ বলে ৪২ রান করে আউট হন রঞ্চি। এবারের আসরে মোট ৩২১ রান করলেন এই ব্যাটসম্যান। যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। ৩৩৭ রান করে প্রথম নামটি রংপুর রাইডার্সের রবি বোপারার।

সতীর্থরা রান পেলেও বাজে পারফরম্যান্স অব্যাহত রাখলেন সৌম্য সরকার। আজ ১৬ বলে মাত্র ১৭ রান করেন তিনি। এরপর বাকি সময়টুকু লু্সি রিস ও সিকান্দার রাজার। ৫৫ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন লুইস রিস। অন্যপ্রান্তে ২০ বলে ৪২ রান করেন সিকান্দার রাজা। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৯৪ রান করে চিটাগং ভাইকিংস। রাজশাহীর দুটি উইকেটই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

টুর্নামেন্টের নিরীখে এই ম্যাচের ফলাফল কোনো প্রভাব ফেলবে না। এরই মধ্যেই বিপিএলের এবারের আসরে সেরা চার দল নির্ধারণ হয়ে গেছে। যার অর্থ হচ্ছে এরই মধ্যে সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস বাদ পড়ে গেছে হিসাব-নিকাশের খাতা থেকে। ১১ ম্যাচের মাত্র ২ টিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে চিটাগং ভাইকিংস। লুক রঞ্চি, মিসবাহ উল হক, সৌম্য সরকারদের মতো তারকারা দলের প্রয়োজনে সবসময়ই ব্যর্থ হয়েছেন।

এবারের বিপিএলে সমান সংখ্যক ম্যাচে রাজশাহীর জয় চারটিতে। ড্যারেন সামি, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজরা গত আসরে দলকে ফাইনালে নিয়ে গেলেও এবারের আসরে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

মাশরাফি মানেই চ্যাম্পিয়ন!

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: মাশরাফি মানেই আস্থার প্রতিক মাশরাফি!। কারণ তিনি যে দলেই যুক্ত হন সে দলেই জ্বলে ওঠে তুমুলভাবে। এব . . . বিস্তারিত

ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচে সাকিব-আফ্রিদির ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com