সর্বশেষ সংবাদ: |
  • গাজীপুরের টঙ্গীর আরিচপুরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত, আশঙ্কাজনক অবস্থায় একজন হাসপাতালে
  • নির্বাচনের মাঠ এখনও লেভেল প্লেয়িং হয়নি: ড. কামাল
  • প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না নির্বাচন কমিশন, প্রার্থীদের সমান সুযোগ নিশ্চিতে নিরপেক্ষতার প্রশ্নে ছাড় নয় : কমিশনার শাহাদাত
  • বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হবে ১৮ নভেম্বর, প্রথম দিন রাজশাহী ও রংপুর বিভাগ

ঢাকার কাছে দিল্লির লজ্জার হার!

১৪ নভেম্বর,২০১৭

ভারতকে ৮ উইকেটে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ।

মঙ্গলবার মালয়েশিয়ায় বৃষ্টিবঘ্নিত ম্যাচে প্রথমে ভারতীয় যুবারা নিজেদের ৩২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৭ রান করে। জবাবে বৃষ্টি আইনে ৩২ ওভারে ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ২ উইকেট হারিয়ে ৩০ বল হাতে থাকতেই জয় তুলে মাঠ ছাড়ে। এ যেন ঢাকার কাছে দিল্লির লজ্জার হার।

টসে হেরে বল করতে নেমে প্রথম ওভারেই ভারতীয়দের প্রথম উইকেট তুলে নেন কাজী অনিক। ইনিংসের ষষ্ঠ ওভারে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৩২ ওভার প্রতি ইনিংসে। রানরেট বাড়াতে আক্রমণাত্মক খেলতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেটও হারাতে থাকে ভারত। একপর্যায়ে ২৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৬ রান হয় ভারতের।

কিন্তু শেষদিকে সালমান খান এবং শিবা সিংয়ের ব্যাটিং নৈপূণ্যে নয় ওভারে মাত্র দুই উইকেটেই আরো ৭১ রান যোগ করে ভারত। ১০ বলে ১৭ করেন শিবার, ৩৯* রান করে অপরাজিত থাকেন সালমান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রবিউল হক। এছাড়া দুইটি করে উইকেট নেন আফিফ ধ্রুব এবং কাজী অনিক। অন্য দুইটি যায় রানআউটের খাতায়।

ভারতের দেওয়া ৩২ ওবারে ১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পিনাক ঘোষের অপরাজিত ৮১* (৭৭) x আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তওহিদ হৃদয়ের ৪৮* (৩২) এবং নাঈম শেখের ৩৮ (৪৪) রানের উপর ভর করে ভারত অনূর্ধ্ব-১৯ দলকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগার যুবারা।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

নির্বাচনের ব্যস্ততার কারণে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলছেন না মাশরাফি

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ওয়েস্ট ইন্ডিজের সাথে আসন্ন সিরিজে খেলতে নাও পারেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। বিসিব . . . বিস্তারিত

শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: লজ্জা থেকে বাঁচতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। সেটিই করলো মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী। স . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com