খুলনার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে ঢাকা

১৪ নভেম্বর,২০১৭

ঢাকা ডাইনামাইটস

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা : বিপিএলের পঞ্চম আসরের ১৩তম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে নিয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটস।মঙ্গলবার দুপুরে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস অনুষ্ঠিত হয়।

ম্যাচটি দুপুর ১টায় শুরু হবে। বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভি ও মাছরাঙ্গা খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

ঢাকা ডায়নামাইটস
দেশি: সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার, মোহাম্মদ শহীদ, জহুরুল ইসলাম, মেহেদী মারুফ, নাদিফ চৌধুরী, সাকলাইন সজীব, সাদমান ইসলাম, নূর আলম সাদ্দাম, খালেদ আহমেদ।

বিদেশি: কুমার সাঙ্গাকারা, শহীদ আফ্রিদি, শেন ওয়াটসন, সুনীল নারাইন, মোহাম্মদ আমির, এভিন লুইস, কেভন কুপার, রন্সফোর্ড বিটন, রোভম্যান পাওয়েল, ক্যামেরন ডেলপোর্ট, জো ডেনলি, আকিল হোসেইন, শাহীন আফ্রিদি, কাইরন পোলার্ড।

খুলনা টাইটানস
দেশি: মাহমুদউল্লাহ, মোশাররফ হোসেন, শফিউল ইসলাম, আরিফুল হক, নাজমুল হোসেন (শান্ত), আবু জায়েদ, আফিফ হোসেন, ইয়াসির আলী, ইমরান আলী, মুক্তার আলী, ধীমান ঘোষ, সাইফ হাসান।

বিদেশি: জুনাঈদ খান, সরফরাজ আহমেদ, সাদাব খান, বেনি হাওয়েল, কার্লোস ব্রাফেট, চ্যাডউইক ওয়ালটন, ক্রিস লিন, কাইল অ্যাবট, রাইলি রুশো, সিকুগে প্রসন্ন, শিহান জয়াসুরিয়া, জফরা আর্চার, মাইকেল ক্লিঙ্গার।

বিদেশি লিগ নিয়ে কঠোর বিসিবি

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগগুলো জনপ্রিয় হচ্ছে। এর মাধ্যমে খেলোয়াড়রাও আর্থিকভাবে বেশ লাভবান হচ্ছেন। তবে নেতিবাচক দিকও রয়েছে। অনেকেই জাতীয় দলের খেলার চেয়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই লিগগুলো খেলতে আগ্রহী বেশি। এছাড়াও বেশি বিদেশি লিগ খেলায় খেলোয়াড়দের খেলার ধকল ও ইনজুরি সমস্যায় পড়েন। তাই এবারে কঠো পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। 

বাংলাদেশি খেলোয়াড়দের দুয়ার উন্মোচিত হওয়ার সময়েই যে তাঁদের এ ধরনের আসরে খেলার সুযোগ সংকুচিত করে দেয়া হয়েছে। বিসিবিই করে দিয়েছে সেটি। দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন ঠিক করেছে, এখন থেকে এর চুক্তিভুক্ত ক্রিকেটারদের বছরে সর্বোচ্চ দুটির বেশি বিদেশি লিগে খেলার এনওসি বা অনাপত্তিপত্র দেয়া হবে না। 

এখন থেকে বছরে দুটির বেশি বিদেশি লিগে অংশ নিতে পারবেন না বাংলাদেশি ক্রিকেটাররা। এই সিদ্ধান্তের পাশাপাশি আরোপিত হচ্ছে আরেকটি সিদ্ধান্ত- এখন থেকে দেশের প্রথম শ্রেণির দুটি আসর জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলা চুক্তিবদ্ধ তথা বেতনভুক্ত সকল ক্রিকেটারের জন্য বাধ্যতামূলক করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

আম্পায়ারের সঙ্গে অভদ্র আচরণ, কোহলির জরিমানা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: খেলার মাঠে প্রায়ই আপত্তিকর ঘটনার জন্য আলোচনায় ও জরিমানার মুখে পড়তে হয়েছে ভারতের অধিনায়ক বিরাট ক . . . বিস্তারিত

পাকিস্তানের টানা চতুর্থ হার

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচটিতে পাঁচ উইকেটে জয় পেয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com