ফের প্রশ্নবিদ্ধ বাংলাদেশের ব্যাটিং, ২৫৫ রানে থেমে গেল রানের চাকা

১২ অক্টোবর,২০১৭

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগের একমাত্র প্রস্তুতি ম্যাচেও প্রশ্নবিদ্ধ বাংলাদেশের ব্যাটিং। ১১ বল বাকি থাকতেই ২৫৫ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। 

নিখাঁদ এই ব্যাটিং উইকেটে রান করতে বরাবরের মতোই ব্যর্থ হয়েছেন ওপেনার সৌম্য সরকার। প্রচণ্ড অস্বস্তিতে ভরা তার ১৩ বলের ইনিংসে ৩ রান করে আউট হন সৌম্য।

উদ্বোধনী জুটিতে ৩১ রান এলেও সেটা ইমরুল কায়েসের সৌজন্যে। ৬ বাউন্ডারিতে ৩১ বলে ২৭ রান তুলেছেন ইমরুল। কিন্তু অষ্টম ওভারে রবি ফ্রাইলিঙ্কের দ্বিতীয় শিকার হয়ে ফিরেছেন ইমরুল। আগের বলেই আকাশে বল তুলে বিদায় নিয়েছেন সৌম্য।

তিন ও চারে নামা লিটন দাস ও মুশফিকের গল্পটাও প্রায় একই রকম। সাবধানী লিটন (৮) ও আক্রমণাত্মক ঢঙে ব্যাট করা মুশফিক (২২) বিদায় নিয়েছেন দুই রানের ব্যবধানে। ৬৩ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ তখন আরেকটি দুঃস্বপ্নের অপেক্ষায়।

ভাগ্যিস সাকিব আল হাসান ছিলেন। প্রথমে মাহমুদউল্লাহকে (২১) নিয়ে ৫৭ রানের জুটিতে ইনিংস থিতু করলেন। পরে সাব্বির রহমানকে নিয়ে ৬৯ বলে ৭৬ রানের জুটি গড়ে বড় এক স্কোরের আশা দেখাচ্ছিলেন। কিন্তু অ্যারন ফাঙ্গিসোর বলে সাকিব আউট হয়ে যেতেই বড় স্কোরের স্বপ্ন শেষ হয় বাংলাদেশের।

৬৭ বলে ৯ চারে ৬৮ রান করা সাকিব ফেরার পর জুটি গড়ার চেষ্টা করেছেন সাব্বির ও নাসির। কিন্তু ফিফটির পরই আউট হয়ে গেছেন সাব্বির (৫২)। মোহাম্মদ সাইফুদ্দিন ও মাশরাফি মুর্তজার দুটো ছোট ইনিংসেই আড়াই শ পেরিয়েছে সফরকারীরা।

যে উইকেটে ৪০০ রানও সম্ভব বলে মনে হচ্ছিল, সেখানে ২৫৫ রান নিয়ে কতটা লড়তে পারেন বোলাররা সেটাই এখন দেখার বিষয়!

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

নিষেধাজ্ঞা কাটলেও শুরুতেই জাতীয় দলে জায়গা হচ্ছে না আশরাফুলের

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরার আশায় যখন ভক্তকুল উদ্বেলিত তখন আশরাফুল জানালেন আশ্চর . . . বিস্তারিত

নিষেধাজ্ঞা উঠছে ১৩ আগস্ট, আশরাফুলের জাতীয় দলে ফেরার সুযোগ কতটা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: ১৩ অগাস্ট বাংলাদেশের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠছে মোহাম্মদ আশরাফুলের। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com