দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না সাকিব!

১১ সেপ্টেম্বর,২০১৭

খেলা ডেস্ক

আরটিএনএন

ঢাকা: আগামী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে আপাতত এমনটিই গুঞ্জন। আর এ গুঞ্জন শুরু হয় অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর।


জানা যায়, দীর্ঘদিন ধরে একনাগারে খেলে যাওয়ায় ক্লান্তি ও অবসাদে ভুগছেন তিনি। তাই ছয় মাসের ছুটির জন্য তিনি বিসিবির কাছে আবেদন করেন। এরপরেই আগামী টেস্টে তিনি থাকছেন না বলে আলোচনা শুরু হয়।


ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, টানা খেলায় মানসিক অবসাদগ্রস্ততা থেকে মুক্তি পেতে ৬ মাসের বিশ্রাম নেবেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তবে এই সময়ে তিনি সীমিত ওভারের ক্রিকেট চালিয়ে যেতে আগ্রহী।


বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান ক্রিকবাজকে বলেছেন, ‘সাকিব এ ব্যাপারে চিঠি দেয়ার পর আমরা আমাদের সিদ্ধান্ত নেব। আমরা এমন একটি কথা (৬ মাসের জন্য বিশ্রাম) শুনছি। তবে এটা আনুষ্ঠানিক কিছু নয়।’


এদিকে বোর্ডের দায়িত্বশীল সূত্রমতে, সাকিবের পুরো ছুটি মঞ্জুর না হলেও লম্বা ছুটিতেই হয়তো যাবেন। সেক্ষেত্রে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে তিনি না থাকার সম্ভাবনাই বেশি।


সাকিবের আবেদন নিয়ে বোর্ড সভাপতি বোর্ড পরিচালকদের সঙ্গে দফায় দফায় অনানুষ্ঠানিক সভা করেছেন। যাতে সিদ্ধান্ত হয়েছে, সাকিব শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজটাই ছুটি পাবেন। অর্থাৎ ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে সিরিজে তাকে পাওয়া যাবে।


এদিকে সাকিবের ছুটির আবেদনের পরিপ্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল ঘোষণায় কিছুটা বিলম্ব হচ্ছে। তবে আজই জানা যাবে সাকিবের বিকল্প কে হচ্ছেন।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শনিবার, মোস্তাফিজের মূল্য ৪৮ লাখ টাকা

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: আর্থিক শর্ত না মানতে পারায় বরিশাল বুলসকে এবারের আসর থেকে বাদ দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। অথচ . . . বিস্তারিত

আইসিসির কাছে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের নালিশ

খেলা ডেস্কআরটিএনএনইসলামাবাদ: দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলার প্রতিশ্রুতি রক্ষা না করায় ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com