চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে সাকিব আল হাসান

১৮ জুন,২০১৭

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপার লড়াইয়ে যুক্তরাষ্ট্রের লন্ডনের কেনিংটন ওভালে চলছে ভারত-পাকিস্তান দ্বৈরথ। মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এই লড়াইয়ে কে জিতবে তা নিয়ে যত আলোচনা।

শেষ পর্যায়ে এসে আরেকটি বিষয় আলোচনায়, এই আসরের সেরা পারফরমার কারা। যদি বাছাই করা হয় চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশ, কারা থাকবেন তাতে?

জনপ্রিয় ধারাভাষ্যকার হর্শা ভোগলে এই আসরের একটি একাদশ তৈরি করেছেন, যাতে রয়েছেন বাংলাদেশের একমাত্র খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান।

ভারতীয় সংবাদ মাধ্যম ক্রিকবাজ হর্শা ভোগলের সেরা একাদশটি প্রকাশ করেছে। বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল পুরো আসরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েও এই একাদশে জায়গা পাননি। যেখানে তিনি রেখেছেন দুই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মাকে।

তিন নম্বরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন হর্শা। তার বিবেচনায় অধিনায়ক থাকছেন এই ভারতীয় তারকা। এ ছাড়া মিডেল অর্ডারে দুই ইংলিশ ক্রিকেটার জো রুট ও বেন স্টোকসকে রেখেছেন তিনি। আর উইকেটকিপিরা-ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশি মুশফিকুর রহিমেকে বিবেচনায় আনলেও শেষ পর্যন্ত এই জায়গায় রেখেছেন ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আসরে যদিও ধোনির পারফরম্যান্স খুব একটা ভালো নয়।

আর সাত নম্বর ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশি অলরাউন্ডার সাকিবকে রেখেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ একটি শতক একাদশে রাখতে সাকিবকে সহয়ায়তা করে।

এ ছাড়া একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন ইংলিশ ক্রিকেটার আদিল রাশিদ। তিন পেসার হিসেবে দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল, পাকিস্তানি হাসান আলী ও জুনায়েদ খান এই একাদশে জায়গা পান।

হর্শা ভোগলের সেরা একাদশ

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার), সাকিব আল হাসান, আদিল রশিদ, মরনে মরকেল, হাসান আলী ও জুনায়েদ খান।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

বাংলাদেশ ক্রিকেটের সাময়িক বিপর্যয় নিয়ে যা বললেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘ঘরের মাঠে একটা সিরিজ দিয়ে ক্রিকেটারদের মান বিচার করাটা কিছুটা অন্যায় হবে’- . . . বিস্তারিত

কেন মাশরাফিকে টি২০-তে ফেরাতে চায় বিসিবি?

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বাংলাদেশের টি-টোয়েন্টি দলে মাশরাফি বিন মর্তুজা চাইলে খেলতে পারেন - এ কথা জানিয়েছেন বাংলা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com