ব্রেকিং সংবাদ: |
  • ২০ দলীয় জোটের বৈঠক রাতে
  • কিউবায় কয়েক যুগ পর কাস্ত্রো পরিবারের বাইরে কেমন হবে নতুন নেতৃত্ব
  • তারেক রহমানকে ফেরানোর উদ্যোগ সরকারের, বিএনপি ও আইন কী বলছে

নতুন মাইলফলকের সামনে মাহমুদউল্লাহ

১৯ মে,২০১৭

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ত্রিদেশীয় সিরিজে নতুন মাইলফলক ছুঁতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত হয়ে যাওয়া ম্যাচটিতে অপরাজিত ছিলেন ৪৩ রান করে। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও খেলেছেন ৫১ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস।

এই দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে শুক্রবারই আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে একটা মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন মাহমুদউল্লাহ। প্রয়োজন আর মাত্র ২৮ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচেই হয়তো এই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান।

ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মাত্র চারজন। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল। এর মধ্যে সাকিব (৪,৭৯৬) আর মুশফিক (৪,১৮৭) চলে গেছেন চার হাজারের ক্লাবে। আর ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান করা তামিম পেরিয়ে গেছেন (৫,৩৩৮) পাঁচ হাজার রানের মাইলফলক।

২০০৭ সালে ওয়ানডে ক্যারিয়ার শুরু করা মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ১৩৯টি ম্যাচ। ৩৩.৩৯ গড়ে করেছেন ২,৯৭২ রান। তিন হাজারের বেশি রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে সাকিবের ব্যাটিং গড়ই শুধু মাহমুদউল্লাহর চেয়ে বেশি-৩৪.৭৫। তিন হাজার রানের দ্বারপ্রান্তে আসার পথে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন দুটি শতক ও ১৭টি অর্ধশতকের ইনিংস।

মন্তব্য

মতামত দিন

ক্রিকেট পাতার আরো খবর

রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে: মুরালিধরন

খেলা ডেস্কআরটিএনএনকেন্ডি: রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে বলে মন্তব্য করেছেন শ্রীলংকার জনপ্রিয় সাবেক ক্রিকেটার মুত্তি . . . বিস্তারিত

অবশেষে বিসিবির চুক্তিতে খেলবেন যারা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে ছিলেন। এবার কেন্দ্রীয় চুক্তি থেকেই বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও সৌ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com