চিটাগং ভাইকিংস ৪৫ রানে জয়ী

০৫ ডিসেম্বর,২০১৭

চিটাগং ভাইকিংস ৪৫ রানে জয়ী

খেলা ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বিপিএলে জয় পেয়েছে চিটাগং ভাইকিংস। নিজেদের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৪৫ রানে হেরে গেল রাজশাহী। ১২ ম্যাচের আটটিতে হেরে ব্যর্থতার বৃত্ত পূরণ করে ছাড়ল রাজশাহী কিংস।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে মাত্র ২ উইকেটে হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করেছিল চিটাগং ভাইকিংস। জবাবে ১৪৯ রানেই শেষ হয় রাজশাহী কিংসের ইনিংস।

বড় রানের লক্ষ্যে খেলতে নেমে এই ম্যাচেও ভালো শুরু পায়নি রাজশাহী। পুরো আসরে সুপার ফ্লপ রনি তালুকদার আউট হন মাত্র ৬ রান করে। মুমিনুল হক আজ করেন ৯ রান। দুই ওপেনার ফিরলেও আজ মিরপুরে দর্শকদের দারুণভাবে বিনোদিত করেন সামিত প্যাটেল। চার-ছয়ের ঝড়ে মাত্র ২২ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন এই ইংলিশ অলরাউন্ডার। শেষ পর্যন্ত ২৬ বলে ৬২ রান করে আউট হন তিনি।

প্যাটেল ব্যাট হাতে রান পেলেও শেষ ম্যাচেও ভালো ব্যাটিং করতে পারেননি অধিনায়ক মুশফিকুর রহিম। ১৫ বলে ১৫ রান করেন মুশি। দলের বাকি ব্যাটসম্যানরাও ব্যর্থতার মিছিলে শামিল হলে ২০ ওভারে ১৪৯ রানেই শেষ হয় রাজশাহীর ইনিংস। বাকিদের মধ্যে জেমস ফ্রাঙ্কলিন ১৭, জাকির ১৭, মিরাজ ৬ রান করেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটের বিনিময়ে ১৯৪ রান করল চিটাগং। বাঁহাতি ব্যাটসম্যান লুইস রিসের ঝড়ো ৮০ রানের ইনিংসই দলটিকে নিয়ে গেছে এই বিশাল সংগ্রহের পথে।

এবারের বিপিএলে ঘরের মাটিতে প্রথম সাক্ষাতে রাজশাহী কিংসের কাছে হেরেছিল চিটাগং ভাইকিংস। এরপর দলদুটির দেখা হলো নিজেদের শেষ ম্যাচে। শীর্ষ চারে যাওয়ার সম্ভাবনা না থাকায় ম্যাচটি শুধু নিয়ম রক্ষার। এমন ম্যাচেই রাজশাহীকে রানের পাহাড়ের নিচে চাপা দিল চিটাগং।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু হয়েছিল ভাইকিংসদের। লুক রঞ্চি ও লুস রিস মিলে যোগ করেন ৬৯ রান। ৩০ বলে ৪২ রান করে আউট হন রঞ্চি। এবারের আসরে মোট ৩২১ রান করলেন এই ব্যাটসম্যান। যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। ৩৩৭ রান করে প্রথম নামটি রংপুর রাইডার্সের রবি বোপারার।

সতীর্থরা রান পেলেও বাজে পারফরম্যান্স অব্যাহত রাখলেন সৌম্য সরকার। আজ ১৬ বলে মাত্র ১৭ রান করেন তিনি। এরপর বাকি সময়টুকু লু্সি রিস ও সিকান্দার রাজার। ৫৫ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন লুইস রিস। অন্যপ্রান্তে ২০ বলে ৪২ রান করেন সিকান্দার রাজা। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৯৪ রান করে চিটাগং ভাইকিংস। রাজশাহীর দুটি উইকেটই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

টুর্নামেন্টের নিরীখে এই ম্যাচের ফলাফল কোনো প্রভাব ফেলবে না। এরই মধ্যেই বিপিএলের এবারের আসরে সেরা চার দল নির্ধারণ হয়ে গেছে। যার অর্থ হচ্ছে এরই মধ্যে সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস বাদ পড়ে গেছে হিসাব-নিকাশের খাতা থেকে। ১২ ম্যাচের মাত্র ৩ টিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে চিটাগং ভাইকিংস। লুক রঞ্চি, মিসবাহ উল হক, সৌম্য সরকারদের মতো তারকারা দলের প্রয়োজনে সবসময়ই ব্যর্থ হয়েছেন।

এবারের বিপিএলে সমান সংখ্যক ম্যাচে রাজশাহীর জয় ৪ টিতে। ড্যারেন সামি, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজরা গত আসরে দলকে ফাইনালে নিয়ে গেলেও এবারের আসরে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

খেলা পাতার আরো খবর

মেসির ভাই নজরদারিতে!

খেলা ডেস্কআরটিএনএনঢাকা: মামলা-মোকদ্দমার সঙ্গে বারবার জড়িয়ে যাচ্ছে মেসি পরিবারের নাম। লিওনেল মেসি ও তার বাবা হোর্হে মেসিক . . . বিস্তারিত

উমর আকমলের মৃত্যুর গুজবে ক্রিকেট বিশ্বে তোলপাড়!

খেলা ডেস্ক আরটিএনএনইসলামাবাদ: পাকিস্তানের প্রতিভাবান ক্রিকেটার উমর আকমলের মৃত্যুর গুজব নিয়ে উত্তাল হয়ে পড়েছে পাকিস্তানসহ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com