ঢাবির ‘ক’ ইউনিটে ৮৭ শতাংশই ফেল

০৩ অক্টোবর,২০১৮

ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ,  ৮৭ শতাংশই ফেল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

দুপুর ১টা ১০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা মাত্র ১৩.৪ শতাংশ। অর্থাৎ ৮৭ শতাংশই ফেল।

‘ক’ ইউনিটে এ বছর এক হাজার ৭৫০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৮১ হাজার ৯৬ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ৭৭ হাজার ৫৭২ জন। আর উত্তীর্ণের সংখ্যা ১০ হাজার ১১৭ শিক্ষার্থী।

উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে ১৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৮ থেকে ১৫ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয় থেকে ফরম সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন কার্যালয়ে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া ফলাফল নিয়ে সংসয় থাকলে নিরীক্ষণের জন্য যথাযথ ফি দিয়ে বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে। আবেদন করতে হবে আগামী ৪ থেকে ১১ অক্টোবরের মধ্যে।

মন্তব্য

মতামত দিন

উচ্চ শিক্ষা পাতার আরো খবর

ঢাবি শিক্ষককে ছাত্রলীগের অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক অধ্যাপক মোরশেদ হাসান খানকে অবাঞ্ছিত ঘোষণা কর . . . বিস্তারিত

শিক্ষা সনদ গলায় ঝুলিয়ে রাস্তা ঝাড়ু দেওয়ার অভিনব প্রতিবাদ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: মামলা প্রত্যাহার ও কোটা সংস্কারের দাবিতে আবারও বিক্ষোভ মিছিল করেছে কোটা সংস্কারের পক্ষের আ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com