বাদ পড়লেন নাহিদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

০৬ জানুয়ারি,২০১৯

বাদ পড়লেন নাহিদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: সরিয়ে দেয়া হলো দীর্ঘদিন আওয়ামী লীগ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা আলোচিত-সমালোচিত শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে। তার স্থলাভিষিক্ত করা হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসন (চাঁদপুর সদর-হাইমচর) থেকে সংসদ সদস্য নির্বাচিত ডা. দীপু মনিকে।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুর-৩ আসন থেকে নৌকা প্রতীকে এই ৩,০৬,৮৯৫ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বিপুল ভোটে জয়ী আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদককে শিক্ষামন্ত্রী করা হয়েছে। এতদিন শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন নুরুল ইসলাম নাহিদ।

রবিবার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব শফিউল ইসলাম এক সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণার সময় এই তথ্য জানান।

এর আগে ডা. দীপু মনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে তাকে পররাষ্ট্রমন্ত্রী করা হয়।

২০১৪ সালে ফের এমপি হন দীপু মনি। তবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সর্বশেষ মন্ত্রিসভায় তার ঠাই হয়নি। বিষয়টি তখনকার রাজনীতিতে চমক হিসেবে দেখা হচ্ছিল।

ডা. দীপু মনির জন্ম ১৯৬৫ সালের ৮ ডিসেম্বর। তিনি বহুদিন ধরে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। ২০১৬ সালে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে তিনি পুনরায় যুগ্ম সাধারণ সম্পাদক হন।

নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামীকাল সোমবার শপথ নেবেন। এর আগে এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন নুরুল ইসলাম নাহিদ।তাকে এবার মন্ত্রিসভা থেকে ছেটে ফেলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

ভিকারুননিসার তিন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাব-পুলিশকে চিঠি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যব . . . বিস্তারিত

ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সব শাখার ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com