ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.৯৮

১৭ সেপ্টেম্বর,২০১৮

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.৯৮

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবারের পাশের হার ১০.৯৮ শতাংশ।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালায়ের তথ্য মতে, ‘গ’ ইউনিটে এ বছর পাস করেছেন ২৮৫০ জন ছাত্র-ছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩০০২ জন। ২৬৯৬০ জন ভর্তি পরীক্ষায় আবেদন করেছিল। এতে পরীক্ষায় অংশ নিয়েছিল ২৫৯৫৮ জন। এরমধ্যে অনুপস্থিত ছিল ১০০৫।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন, এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারেবেন।

যে কোনো অপারেটরের মোবাইল আবেদনকারীরা থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন। পাশকৃত (মেধাক্রম ১ থেকে ১২৭৫) ছাত্র-ছাত্রীদের আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের সংশ্লিষ্ট কোটার ফরম বিজেনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে উল্লিখিত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এ ছাড়া ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিজনেস স্টাটিড অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘গ’ ইউনিটের নোটিশ দেখুন।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

সরকারিকরণ হল আরো ১৪টি কলেজ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নতুন করে সরকারিকরণ হল দেশের আরো ১৪টি বেসরকারি কলেজ। এ বিষয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে শি . . . বিস্তারিত

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টিআইবির ৯ সুপারিশ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ৯টি সুপারিশ করেছে। . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com