বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতি শিক্ষামন্ত্রীর আহ্বান

০৯ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: সামাজিক ও অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে টিউশন ফিসহ সকল প্রকার ব্যয় কমানোর আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার রাজধানীর শেরেবাংলানগরস্থ বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) বেসরকারি বিশ্ববিদ্যালয় উত্তরা ইউনিভার্সিটির পঞ্চম সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১ লাখের বেশী। বর্তমানে প্রায় ১ হাজার ৬ শত ৩০ জন বিদেশী শিক্ষার্থী এদেশের বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ালেখা করছে। এটা বৃদ্ধি পাবে এবং তা নির্ভর করছে আমাদের সফলতা অর্জনের উপর।

মন্ত্রী বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, তখন একশ্রেণীর স্বার্থান্বেষী মহল দেশের মেধাবী শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গি কার্যক্রমের দিকে ঠেলে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের কুমন্ত্রনায় প্ররোচিত হয়ে বেশকিছু তরুণ মেধাবী শিক্ষার্থী ইতোমধ্যে বিপথগামী হয়েছে।

নাহিদ বলেন, এসব তরুন মেধাবী কোমলমতি সম্ভাবনাময় শিক্ষার্থীরা যাতে ইসলামের ভূল ব্যাখ্যাধারী জঙ্গিদের কবলে পড়ে জীবন ধ্বংস না করে সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

এসময় শিক্ষামন্ত্রী সৃজনশীল কর্মকান্ডের সাথে শিক্ষার্থীদের সম্পৃক্ত রেখে সুপথে পরিচালিত করার জন্য অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানান।

সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, এ্যামেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড,এম আজিজুর রহমান, উপউপাচার্য প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

এবার ইংরেজী প্রথমপত্রের প্রশ্ন ফাঁস!

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: পরীক্ষা আসলেই প্রশ্নপত্র ফাঁস যেন রীতিতে পরিণত হয়েছে। এসএসসি ও সমমানের পরীক্ষার বাংলা প্রথ . . . বিস্তারিত

ডিজিটাল জালিয়াতি ও প্রশ্ন ফাঁসে ঢাবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার: উপাচার্য

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ডিজিটাল জালিয়াতি ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী বহিষ্কার ক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com