‘শিক্ষার্থীদের দুর্যোগ মোকাবিলার কৌশল রপ্ত করতে হবে’

৩১ আগস্ট,২০১৬

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ভূমিকম্প, ঘুর্ণিঝড়, বন্যা ও অগ্নিকাণ্ডের মতো দুর্যোগ মোকাবিলায় শিক্ষার্থীদের যথাযথভাবে প্রস্তুত করার জন্য শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
বুধবার ঢাকায় সরকারি টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে ‘বিদ্যালয়ে দুর্যোগ সাড়া প্রদান সহায়িকা’ চূড়ান্তকরণে দু’দিনব্যাপী জাতীয় কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান।
 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামনের সভাপতিত্বে অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক প্রফেসর শামছুল হুদা এবং সেভ দ্য চিল্ড্রেন-এর প্রোগ্রাম কোয়ালিটির প্রধান স্যারন হেইজারও বক্তৃতা করেন।

মন্ত্রী বলেন, পরিবেশদূষণ রোধ করে প্রাকৃতিক দুযোগ হ্রাস করা সম্ভব। তবে সব প্রাকৃতিক দুর্যোগ রোধ করা সম্ভব নয়। আর তাই নতুন প্রজন্মকে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার কৌশল রপ্ত করতে হবে।

তিনি বলেন, বিভিন্ন শ্রেণির পাঠ্যপুস্তকে পরিবেশ দূষণ রোধ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার কৌশল সম্পর্কিত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। শিক্ষকদের দুর্যোগ মোকাবিলার কৌশলের ওপর প্রশিক্ষণ দেয়া হয়ে থাকে।

বিদ্যালয়ে দুর্যোগ সাড়া প্রদান সহায়িকা দুর্যোগ মোকাবিলার কৌশল শিক্ষার্থীদের হাতেকলমে শেখাতে ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

মন্তব্য

মতামত দিন

শিক্ষা পাতার আরো খবর

৩৬তম বিসিএস: নন-ক্যাডারে আবেদন ২৭০০ 

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ৩৬তম বিসিএসে নন-ক্যাডার পদের জন্য প্রায় ২ হাজার ৭০০ প্রার্থী আবেদন করেছেন এবং ক্যাডার না প . . . বিস্তারিত

‘প্রশ্ন ফাঁসে জড়িত সরকারি কর্মকর্তা ও শিক্ষকরা’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘প্রশ্নপত্র ফাঁসে জড়িত সরকারি কর্মকর্তা ও শিক্ষকরা’ এমন বক্তব্য দিয়েছেন, দুর্ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com